সিংগাইরে ট্রাক চাপায় যুবক নিহত, স্ত্রী আহত

আগের সংবাদ

ভারতের নদীতে ভাসছে অগণন লাশ, খাচ্ছে শেয়াল-কুকুরে

পরের সংবাদ

নবীনগরে প্রাচীন মন্দিরের জায়গা বেদখল, প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত: মে ১৫, ২০২১ , ১১:৪৬ অপরাহ্ণ আপডেট: মে ১৬, ২০২১ , ১২:১৯ পূর্বাহ্ণ

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার বিটঘর মধ্যপাড়া কাশারু বাড়িতে প্রায় দেড় শতাধিক বছরের প্রাচীন শ্রী শ্রী রাধা গোবিন্দ জিউ ও বালক দ্বীনবন্ধু মন্দিরের জায়গা বেদখল হওয়ায় মন্দির পরিচালনা কমিটির উদ্যোগে শনিবার (১৫ মে) সকালে মন্দির প্রাঙ্গনে মন্দিরের জায়গা উদ্ধার ও মন্দির পুনঃপ্রতিষ্ঠার লক্ষে মানববন্ধন করে সনাতন ধর্মেরে শতাধিক মানুষ।

মানববন্ধনে বক্তরা বলেন, প্রায় দুইশত বছর আগে মন্দিরে শ্রী শ্রী রাধা কৃষ্ণের পূজা অর্চনা করা হতো। মন্দিরের ওই সম্পত্তির মালিক ছিলেন বালক দ্বীনবন্ধুর পরিবার। দেড় শতাধিক বছর আগে শ্রী কৃষ্ণের ধ্যান ও আরাধনা করে যজ্ঞ অবস্থায় মাত্র ১৭ বছর বয়সে এই মহাসাধক বালক দ্বীনবন্ধু দেহ ত্যাগ করেন। ওই মন্দিরেই তার দেহ সমাধি করা হয়েছিলো। এরপর থেকে ওই মন্দিরের নাম করন করা হয় শ্রী শ্রী রাধা গোবিন্দ জিউ ও বালক দ্বীনবন্ধু মন্দির। প্রতিবছরই ওই মন্দিরে বালক দ্বীনবন্ধুর প্রয়ান দিবস উপলক্ষে মহোৎসব হয়ে আসছে। বর্তমানে ওই মন্দির সংলগ্ন জায়গায় একটি সরকারি প্রাইমারি স্কুল রয়েছে। ওই স্কুলের দুতলার সিড়ি ও ল্যাট্রিন করার কারণে মন্দিরের জায়গা বেদখল ও সংস্কারের অভাবে মন্দিরের অস্তিত্ব বিলিন হওয়ার পথে। দ্বীনবন্ধুর জায়গায় যেন আর কোন স্থাপনা বা দখল করতে না পারে সেজন্য সরকারের প্রতি জোর দাবী জানান মন্দির কমিটির নেতারা।

মানববন্ধনে মন্দির পরিচালনা কমিটির সভাপতি রতন কুমার দাসের সভাপতিত্বে বক্তব্য দেন, সেক্রেটারি নারায়ন সরকার, ভানু দেব, রুবেল দেব, শিমূল বনিক, মনিন্দ্র মজুমদার, সজল বনিক ও ডা. নারায়ন বনিক প্রমূখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়