×

জাতীয়

বিএনপির এক যুগ ধরে ঈদ নেই: মির্জা ফখরুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ মে ২০২১, ১০:৩৫ পিএম

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপির এক যুগ ধরে ঈদ নেই। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আজ শুক্রবার (১৪ মে) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত ও শ্রদ্ধা জানানো শেষে এসব কথা বলেন তিনি।

এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, ঈদ বলতে আমরা সবসময় যেটা বুঝি সেই ঈদ এক যুগ ধরে আমাদের নেই। নেতা-কর্মীদের হত্যা করা, গুম করা, মিথ্যা মামলা দেওয়া—এমন একটা অবস্থা, যেন এই দেশে শুধু আমাদের নেতা-কর্মীরাই আসামি। একদিকে করোনার আক্রমণ, অন্যদিকে ফ্যাসিবাদ সরকারের অত্যাচার-নিপীড়ন। এই দুই দানবের হাত থেকে দেশ যেন রক্ষা পায়, এই দোয়া করেছি।

এ ছাড়া দলের চেয়ারপারসন, প্রতিষ্ঠাতা ও ভারপ্রাপ্ত চেয়ারম্যানের জন্যও দোয়া করেছেন বলে জানান মির্জা ফখরুল।

খালেদা জিয়া প্রসঙ্গে বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। তবে এখনো ঝুঁকির বাইরে নন। চিকিৎসকেরা আশাবাদী, শিগগিরই তিনি সুস্থ হয়ে যাবেন। তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া যখন সঙ্গে থাকেন, আমরা উজ্জীবিত হই। তিনি অনুপ্রাণিত করেন। এখন আমরা এভাবে উজ্জীবিত হই, তিনি তো বেঁচে আছেন। এটাই আমাদের প্রেরণা দেয়। এই অনুপ্রেরণা নিয়ে সামনের দিকে এগিয়ে যাব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App