×

খেলা

ফিফা বর্ষসেরা দৌড়ে এগিয়ে লেভানদোস্কি!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ মে ২০২১, ০৭:১৫ পিএম

ফিফা বর্ষসেরা দৌড়ে এগিয়ে লেভানদোস্কি!

রবার্ট লেভানদোস্কি

গত মৌসুমে উয়েফা বর্ষসেরা, ফিফার বর্ষসেরা পুরষ্কার জয় করেন বায়ার্ন মিউনিখের পোলিশ তারকা রবার্ট লেভানদোস্কি। তবে করোনা ভাইরাসের কারণে ব্যালন ডি অরের অনুষ্ঠান হয়নি। যদি অনুষ্ঠান হতো তাহলে লেভানদোস্কিই জিততেন এই পুরষ্কার। গত মৌসুমে অসাধারণ খেলা লেভানদোস্কি এবারো এগিয়ে আছেন পুরষ্কার জয়ের ক্ষেত্রে। এখন পর্যন্ত জার্মান বুন্দেসলিগায় ৩৯টি গোল করেছেন তিনি। এর মাধ্যমে ইউরোপের সেরা পাঁচটি লিগের মধ্যে সবচেয়ে বেশি গোল করার কীর্তি তার । ফলে এ মৌসুমের গোল্ডেন বুট তার ঘরেই যাচ্ছে।

তাছাড়া বুন্দেসলিগায় আর দুটি গোল করতে পারলে তিনি ১৯৭১-৭২ মৌসুমে করা জের্ড মুলারের এক মৌসুমে বুন্দেসর্লিগায় করা সবচেয়ে বেশি গোলের রেকর্ড ভাঙতে পারবেন। জের্ড মুলার সেবার বুন্দেসলিগায় ৪০টি গোল করেন।

গোল্ডেন বুট জয়ের ক্ষেত্রে দ্বিতীয়স্থানে আছেন বার্সেলোনার লিওনেল মেসি। তিনি লা লিগায় ২৯ গোল করে শীর্ষস্থানে আছেন। তৃতীয়স্থানে আছেন জুভেন্টাসের ক্রিশ্চিয়ানো রোনালদো। তিনি এখন পর্যন্ত ২৮ গোল করেছেন।

এদিকে গত মৌসুমে লেভানদোস্কি বায়ার্নের হয়ে ট্রেবল শিরোপা জয় করেন। কিন্তু এবার চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার ফাইনাল থেকে বাদ পরতে হয়েছে তাদের। এ বার চ্যাম্পিয়ন্স লিগে তিনি মোট ৫ গোল করেছেন।

গত মৌসুমটিতে সব মিলিয়ে ৫৫ গোল করেন লেভানদোস্কি। ফলে তিনি একে একে জিতে নেন ফিফা ও উয়েফার সেরা পুরষ্কারের খেতাব। ফিফার বেস্ট প্লেয়ার অ্যাওয়ার্ডের শিরোপা জয়ের মাধ্যমে গত এক যুগে লুকা মদ্রিচের পর দ্বিতীয় খেলোয়াড় হিসেবে এই পুরষ্কার জেতেন লেভানদোস্কি। তার আগে এই পুরষ্কার অদল বদল হয়েছে লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর মধ্যে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App