×

জাতীয়

আল আকসায় হামলার প্রতিবাদে বায়তুল মোকাররমে বিক্ষোভ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ মে ২০২১, ০১:১৭ পিএম

আল আকসায় হামলার প্রতিবাদে বায়তুল মোকাররমে বিক্ষোভ

আল আকসায় হামলার প্রতিবাদে বায়তুল মোকাররমে বিক্ষোভ

পশ্চিম জেরুসালেমের আল আকসা মসজিদ চত্বরে ঢুকে ইসরায়েলি পুলিশের অমানবিক লাঠিচার্জ, ঈদের দিনেও ইসরাইরী সেনাদের আক্রমণ, লাগাতার বোমাবর্ষণের ঘটনায় এ পর্যন্ত ১০৯ জন ফিলিস্থিনী নিহত ও শত শত অসহায় মানুষের আহতের ঘটনার প্রতিবাদে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ, ঢাকা মহানগরী শাখা।

শুক্রবার (১৪ মে) ঈদের নামাজ আদায়ের পরে শত শত মুসুল্লি বায়তুল মোকাররমে বিক্ষোভ কর্মসূচি পালন করেন। এসময় তারা ইসরাইলী বাহিনী কর্তৃক ফিলিস্তিনিদের ওপর বেধড়ক লাঠিপেটা, কাঁদানে গ্যাস ও রাবার বুলেটে ১০৯ জন নিহত এবং শত শত ফিলিস্তিনি আহতের ঘটনার প্রতিবাদ জানায়।

তারা অভিযোগ করেন, জুমাতুল বিদা উপলক্ষে গত শুক্রবার হাজার হাজার ফিলিস্তিনি অধিকৃত পূর্ব জেরুজালেমের আল-আকসা মসজিদে জড়ো হলে তাদের ওপর অভিযান চালায় ইসরায়েলি পুলিশ। এতে নারী শিশুসহ অনেকেই নিহত-আহত হন।

তারা বলেন, পরদিন পবিত্র শবে কদরের রাতেও তাদের ওপর তাণ্ডব চালানো হয়। এতে শত শত ফিলিস্তিনি আহত হন। এছাড়া অবরুদ্ধ গাজা উপত্যকায় বিমান হামলা অব্যাহত রেখেছে ইসরাইলি বাহিনী। সর্বশেষ চালানো হামলায় বিধ্বস্ত হয়ে গেছে গাজা টাওয়ার। এটি হামাসের কার্যালয় হিসেবে ব্যবহৃত হয়ে আসছিলো বলে ধারণা করা হয়। এই হামলার জবাবে ইসরায়েলের তেলআবিব শহর লক্ষ্য করে শতাধিক রকেট হামলা চালানো হয়েছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে আল-জাজিরা জানায়, সোমবার থেকে এ পর্যন্ত ১০৯ জন নিহত হয়েছেন। তাদের মধ্যে অনেক শিশু রয়েছে। এখন পর্যন্ত আহত হয়েছেন শত শত ফিলিস্তিনি নাগরিক।

বিক্ষোভ থেকে অবিলম্বে গাজায় ফিলিস্তিনিদের ওপরে ইসরাইলী বাহিনীর অমানবিক বিমান থেকে মর্টার, বোম হামলার বন্ধে জাতিসংঘসহ আন্তর্জাতিক হস্তক্ষেপ কামনা করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App