বাঘাইছড়িতে বিশুদ্ধ পানির তীব্র সংকট

আগের সংবাদ

রাজধানীতে ঈদের জামাত কোথায়, কখন

পরের সংবাদ

অমিত কুমারের পর এবার বিস্ফোরক আশা ভোঁসলে

প্রকাশিত: মে ১৩, ২০২১ , ১:০২ অপরাহ্ণ আপডেট: মে ১৩, ২০২১ , ১:০২ অপরাহ্ণ

বিতর্ক যেন থামতেই চাইছে না ‘ইন্ডিয়ান আইডল ১২’-কে ঘিরে। অমিত কুমারের পর এবার সরব হলেন আশা ভোঁসলে। উস্কে দিলেন ছোটপর্দার এই শো-কে ঘিরে তৈরি হওয়া বিতর্কের আঁচ। তরজা শুরু হয়েছিল শোয়ের একটি বিশেষ পর্বকে ঘিরে। কিশোর কুমারের নানান গান দিয়ে সাজানো হয়েছিল ওই এপিসোড যা গেয়েছিলেন শোয়ের প্রতিযোগীরা। অনুষ্ঠানের সম্প্রসারণ হওয়ার পর উত্তাল হয় নেটদুনিয়া। নেটনাগরিকদের এক বিরাট অংশের বক্তব্য কিংবদন্তি গায়কের গান ঠিকমতো পরিবেশন করতে ব্যর্থ হয়েছেন ওই শোয়ের প্রতিযোগীরা।

‘ইন্ডিয়ান আইডল ১২’-এর সেই পর্বে বিচারকদের আসনে অতিথি হিসেবে হাজির ছিলেন কিশোর-পুত্র গায়ক অমিত কুমারও। ওই শো-এ প্রতিযোগীদের গলায় কিশোরের গান শুনে প্রশংসায় পঞ্চমুখ হলেও সম্প্রতি তিনি জানিয়েছেন প্রকৃত ঘটনা।

শিল্পী জানিয়েছেন, তিনি যে পরিমাণ টাকা চেয়েছিলেন চ্যানেল কর্তৃপক্ষ তাকে দিয়েছে এবং অনুরোধ করা হয়েছিল অনুষ্ঠানে সকলের গানের প্রশংসা করতে। সেটাই তিনি করেছেন। বক্তব্য শেষে তিনি যোগ করেছিলেন,’কেউই কিশোর কুমারের মতো গাইতে পারে না।’

এবার নেটমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে আশা ভোঁসলে বলেছেন,’ ওঁদের কাছে গান নেই। তাই আমাদের গাওয়া গান গাইছেন।’ তবে নতুন প্রজন্মের শিল্পীদের সমর্থনও জানিয়েছেন তিনি। পাশাপাশি এই কিংবদন্তির গায়িকার বক্তব্যে প্রশংসার সঙ্গে মিশে রয়েছেন সমালোচনাও তা বুঝতে অসুবিধে অসুবিধে হয়নি করোও। আশা জানিয়েছেন যে সময়ের সঙ্গে সঙ্গে প্রযুক্তির উন্নতি হবেই। নতুন প্রজন্ম তা কাজেও লাগাচ্ছেন।

পুরোনো আমলের ‘স্বর্ণ যুগ’-এর সেইসব গানকে ভেঙেচুরে যেভাবে নেচে গেয়ে পরিবেশন করছেন নয়া প্রজন্মের শিল্পীরা তা তিনি মেনেও নিয়েছেন। তবে এর সঙ্গে কিংবদন্তি গায়িকার বক্তব্য,’এটাই আমার কাছে আনন্দ ও গর্বের বিষয় যে এখনও পুরোনো দিনের গানকে আঁকড়ে ধরে থাকতে হচ্ছে নয়া প্রজন্মকে। তা সে যেভাবেই গাওয়া হোক না কেন!’ শিল্পীর কথায়,’ নিজেও নিজের গাওয়া বহু গান ভুলে গেছি। তবে নতুন প্রজন্ম সেসব গান ,মনে রেখে দিয়েছে। এর থেকে একজন শিল্পীর বড় তৃপ্তি আর কী ই বা হতে পারে।’

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়