×

খেলা

হেরে ম্যান সিটিকে জিতিয়ে দিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ মে ২০২১, ১১:৪৭ এএম

হেরে ম্যান সিটিকে জিতিয়ে দিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড

ডেভিড ডি গেয়া। ছবি: রয়টার্স

আর ঠেকানো গেল না। খাতায় কলমে বহুদিন আগে থেকেই মোটামুটি প্রিমিয়র লিগ খেতাব পাকা করে ফেললেও খাতায় আনুষ্ঠানিকভাবে জয়টা বাকি ছিল পেপ গুয়ার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটির। চিরপ্রতিদ্বন্দ্বী ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হারে সেটাও পূর্ণ হয়ে গেল।

অ্যাস্টন ভিলার বিরুদ্ধে ইউনাইটেডের জয় ও চেলসির বিরুদ্ধে সিটির পরাজয়ে সপ্তাহের শেষে আটকে গিয়েছিল সিটির খেতাব জয়। তবে নতুন সপ্তাহের শুরুতেই ইউনাইটেড লেস্টার সিটির বিরুদ্ধে ২-১ পরাজিত হওয়ার ফলে ইংল্যান্ডে নিজের দশম ট্রফি জিতলেন পেপ। খবর হিন্দুস্তান টাইমসের।

পাঁচ দিনে খেলতে হবে তিন ম্যাচ, তাই লেস্টারের বিরুদ্ধে শেষ ম্যাচ থেকে দলে ১০ টি পরিবর্তন করেন ওলে গানার সোল্কজায়ের। ম্যাচের শুরুতেই গোল করে নজর কেড়ে নেয় দুই দলের দুই টিনএজার মেসন গ্রিনউড ও লিউক থমাস। ১০ মিনিটে ভলি থেকে দুরন্তভাবে গোল করেন লেস্টারের থমাস। তার পাঁচ মিনিট পরে গ্রিনউডের গোলে ছিল আবার অল্প পরিসরে চোখ ধাঁধানো বল কন্ট্রোল।

প্রথমার্ধ ১-১ সমতায় শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধে ৬৬ মিনিটের মাথায় কর্নার থেকে ক্যাগলার সোইঞ্চুর হেডে দ্বিতীয় গোলটি করে লেস্টার। ব্রুনো ফার্নান্ডেজ সমতা ফেরানোর কাছাকাছি এলেও শেষরক্ষা হয়নি। এই শতকে ওল্ড ট্রাফোর্ডে প্রথম জয় লাভ করে মিডল্যান্ডসের ক্লাবটি। দুই পয়েন্ট বাকি থাকতে ৬৬ পয়েন্ট নিয়ে প্রথম চারে জায়গা পাকা করতে তারা ভালো জায়গায় রয়েছে। অপরদিকে তিন ম্যাচ বাকি থাকতে সিটির থেকে ১০ পয়েন্ট পিছিয়ে ৭০ পয়েন্টে আটকে রইল ইউনাইটেড।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App