×

আন্তর্জাতিক

বিনামূল্যে টিকার দাবি জানিয়ে মোদীকে চিঠি সোনিয়া-মমতার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ মে ২০২১, ১১:০৪ পিএম

বিনামূল্যে টিকার দাবি জানিয়ে মোদীকে চিঠি সোনিয়া-মমতার

ফাইল ছবি

করোনা পরিস্থিতিতে দেশের সরকারের কোন পথে চলা উচিত, তা নিয়ে বিগত বেশ কয়েকদিন ধরেই সরব হয়েছেন বিরোধী দলের নেতারা। এই আবহে এবার একাধিক দাবি জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন দেশের বড় বিরোধী দলগুলোর সুপ্রিমোরা। খবর হিন্দুস্তান টাইমসের।

এদিন প্রধানমন্ত্রীকে পাঠানো চিঠিতে সই ছিল কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী, জেডিএস প্রধান এইচডি দেবেগৌড়া, এনসিপি প্রধান শরদ পাওয়ার, শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে, তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এবং ডিএমকে প্রধান অমকে স্ট্যালিন।

এদিন চিঠিতে বিরোধীরা দাবি জানায় যাতে কেন্দ্র দেশ এবং বিদেশ, সব জায়গা থেকে টিকা কিনে তা বিনামূল্যে সবাইকে দেওয়া হোক। এছাড়া দেশে করোনা টিকার উৎপাদন বাড়াতে লাইসেনসিং বাধ্যতামূলক করার দাবি জানানো হয়। এছাড়া সেন্ট্রাল ভিস্তার নির্মাণ কাজ বন্ধ করে সেই টাকা দিয়ে অক্সিজেন উৎপাদনকারী প্ল্যান্ট বসানোর কাজ করার দাবি তোলা হয়।

এছাড়া মোদীর কাছে বিরোধীদের আবেদন, প্রাইভেট সব ফান্ডে থাকা হিসেব বহির্ভূত টাকা এবং পিএম কেয়ারস এর সব টাকা দিয়ে আরও ভ্যাকসিন, অক্সিজেন এবং চিকিৎসা সরঞ্জাম কেনা হোক। সকল বেকারদের মাসিক ৬০০০ টাকা ভাতা দেওয়া হোক। এছাড়া যাদের প্রয়োজন, তাদের বিনামূল্যে খাদ্য শস্য সরবরাহ করা হোক। কৃষি আইন বাতিল করা হোক।

চিঠিতে প্রধানমন্ত্রীকে তোপ দেগে লেখা হয়, কোনও চিঠির জবাব দেওয়া আপনার দফতরের অভ্যেসে নেই। তবে ভারত এবং ভারতবাসীর স্বার্থে আমরা এই চিঠির চটজলদি জবাব চাই।

এদিকে এদিন প্রধানমন্ত্রীকে আলাদা করে একটি চিঠি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চিঠিতে মুখ্যমন্ত্রী জানান, করোনার ভ্যাকসিন উৎপাদনকারী সংস্থাকে জমি দিতে প্রস্তুত রাজ্য। পাশাপাশি বর্তমান ভ্যাকসিন সংকটে প্রধানমন্ত্রীকে মমতা বন্দ্যোপাধ্যায়ের আবেদন, প্রয়োজনে বিদেশি আন্তর্জাতিক সংস্থার থেকে ভ্যাকসিন আমদানি করুন। কিন্তু দ্রুত ভ্যাকসিনের ব্যবস্থা করুন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App