ঢাকায় পৌঁছাল চীনের উপহার দেওয়া ৫ লাখ টিকা

আগের সংবাদ

চট্টগ্রাম ও চাঁদপুরের ১০০ গ্রামে ঈদ বৃহস্পতিবার

পরের সংবাদ

বার্সেলোনার শিরোপার স্বপ্ন ধূলিসাৎ করে দিল লেভান্তে

প্রকাশিত: মে ১২, ২০২১ , ৯:৩৪ পূর্বাহ্ণ আপডেট: মে ১২, ২০২১ , ৯:৩৪ পূর্বাহ্ণ

স্প্যানিশ লা লিগায় আজ বুধবার লেভান্তের বিপক্ষে ৩-৩ গোলের ড্র করেছে বার্সেলোনা। আর এই ড্রয়ের ফলে বার্সা লা লিগায় তাদের খেলা শেষ চারটি ম্যাচ থেকে মাত্র ৫ পয়েন্ট অর্জনে সমর্থ হয়েছে। আর লেভান্তের বিপক্ষে ড্র এর কারণে বলা যায় লা লিগা এ মৌসুমে বার্সার শিরোপা জয়ের স্বপ্ন কার্যত শেষ হয়ে গেল। ম্যাচটিতে বার্সার হয়ে একটি করে গোল করেন লিওনেল মেসি, পেদ্রি ও ওসমান ডেম্বেলে। অপরদিকে লেভান্তের হয়ে গোল করেছেন গঞ্জালো মরেলো ও সার্জিও লিওন।

মেসি নিজে ২৬ মিনিটের সময় গোল করে বার্সেলোনাকে এগিয়ে নেন। এরপর ৩৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন পেদ্রি। কিন্তু ৫৭ ও ৬০ মিনিটের সময় দুটো গোল হজম করে বসে তারা‌। খেলা যখন ২-২ গোলে সমতা তখন ৬৪ মিনিটের সময় উসমান দেম্বেলে গোল করে বার্সাকে ৩-২ গোলের লিড এনে দেন। শিরোপা প্রত্যাশি বার্সেলোনা যখন প্রায় নিশ্চিত জয়ের দিকে এগোচ্ছিল ঠিক তখনই ৮৩ মিনিটের সময় বার্সেলোনার জালে বল পাঠিয়ে ৩-৩ সমতায় ফেরে লেভান্তে। আর এতে করে বার্সাকে চরম হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়।

৩৬ ম্যাচ শেষে ৭৬ পয়েন্ট নিয়ে বার্সেলোনা এখন টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে। ৩৫ ম্যাচ থেকে ৭৭ পয়েন্ট নিয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ শীর্ষে। সমান সংখ্যক ম্যাচ থেকে ৭৫ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ তৃতীয় স্থানে রয়েছে। তবে দুই দলই বার্সার চেয়ে একটি করে ম্যাচ কম খেলেছে। ফলে বলা যায় বার্সেলোনা এই মৌসুমে শিরোপা জেতার আর কোনো সম্ভাবনাই নেই । যদি অতিপ্রাকৃতিক কোন ঘটনা ঘটে তাহলে হয়তো সম্ভাবনা থাকবে।

এদিকে লেভান্তের বিপক্ষে ম্যাচে ড্র করার কারণ হিসেবে দলের অন্যতম সদস্য সার্জিও বাসকুয়েটস জানিয়েছেন তারা নিজেদের ভুলের কারনে এই ম্যাচটা ড্র করেছে। এই ড্র তাদের শিরোপা জয়ের সকল পথ বন্ধ করে দিয়েছে বলে স্বীকার করেছেন তিনি।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়