ঈদের কেনাকাটায় মার্কেটে ভিড় ক্রেতাদের

আগের সংবাদ

সোনারগাঁওয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৩০ কিলোমিটার যানজট

পরের সংবাদ

প্রায় শতভাগ কারখানায় বেতন-বোনাস পরিশোধ: বিজিএমইএ

প্রকাশিত: মে ১২, ২০২১ , ৫:২৪ অপরাহ্ণ আপডেট: মে ১২, ২০২১ , ৫:২৪ অপরাহ্ণ

ঈদ উপলক্ষে তৈরি পোশাক কারখানার প্রায় শতভাগ কারখানাতেই বেতন-বোনাস নিশ্চিত করতে পেরেছেন বলে জানিয়েছে বিজিএমইএ। সংগঠনটির হিসাব অনুযায়ী মঙ্গলবার (১১ মে) পর্যন্ত ৯৭ দশমিক ৫৪ শতাংশ কারখানায় বেতন পরিশোধ করা হয়েছে। আর ৯৯ শতাংশ কারখানার শ্রমিকরা ঈদের বোনাস পেয়েছেন বলে জানিয়েছেন বিজিএমইএর সভাপতি ফারুক হাসান। বুধবার (১২ মে) দুপুরে এক সংবাদ সম্মেলনে তিনি এসব তথ্য জানান।

ফারুক হাসান বলেন, বিজিএমইএর সদস্যভুক্ত চলমান কারখানা ১ হাজার ৯১৩টি। এর মধ্যে ঢাকা অঞ্চলে ১ হাজার ৬৬৭টি ও চট্টগ্রামে ২৪৬টি। মঙ্গলবার (১১ মে) পর্যন্ত ১ হাজার ৮৬৬টি কারখানা বেতন সম্পন্ন করেছে, যা শতকরা হিসাবে ৯৭ দশমিক ৫৪ শতাংশ। এর মধ্যে ঢাকায় ১ হাজার ৬৫২টি ও চট্টগ্রামে ২১৪টি। আর ১ হাজার ৮৮২টি কারখানা বোনাস পরিশোধ করেছে। এর মধ্যে ঢাকায় ১ হাজার ৬৫৯টি ও চট্টগ্রামে ২২৩টি অর্থাৎ শতকরা ৯৯ শতাংশ কারখানা বোনাস পরিশোধ করেছে।

অপরদিকে ঢাকায় আজ বুধবার ১৫টি কারখানা এবং চট্টগ্রামে ৮টি কারখানা এপ্রিল মাসের বেতন পরিশোধ করেছে। এ ছাড়া চট্টগ্রামে ৩২টি কারখানা বেতন এবং ২৩টি কারখানা বোনাস পরিশোধ করবে বলে জানান বিজিএমইএ সভাপতি।

এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়