×

স্বাস্থ্য

ঈদ যাত্রায় মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি, শঙ্কিত স্বাস্থ্য অধিদপ্তর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মে ২০২১, ০৪:৫৫ পিএম

ঈদ যাত্রায় মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি, শঙ্কিত স্বাস্থ্য অধিদপ্তর

অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম

স্বাস্থ্যবিধি উপেক্ষা করে ঈদ যাত্রায় মানুষের ঢল নিয়ে শঙ্কিত স্বাস্থ্য অধিদপ্তর। মঙ্গলবার (১১ মে) দুপুরে এক জরুরি সংবাদ সম্মেলনে এ শঙ্কার কথা জানান স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম।

জরুরি ভার্চুয়াল এই সংবাদ সম্মেলনে যুক্ত হয়ে মহাপরিচালক বলেন, ঈদ কেন্দ্র করে স্বাস্থ্যবিধি না মেনে মানুষ যেভাবে গ্ৰামে যাচ্ছেন তাতে পরবর্তীতে করোনার সংক্রমণ বেড়ে না যায় তা নিয়ে আমরা শঙ্কিত। আমরা করোনার দ্বিতীয় ঢেউ অনেকটাই নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি। কিন্তু মানুষের এমন আচরণে আগামীতে আরেকটা ঢেউ আসতে পারে। এই ঈদের পর সংক্রমণ বাড়লে তা কমাতে কমাতে আবার কোরবানির ঈদ চলে আসবে। তখনো যদি এমন অবস্থা হয় তখন সংক্রমণ আবার বাড়বে। আমরা যদি নিজেরাই নিজেদের সর্বনাশ ডেকে আনি সংক্রমণ নিয়ন্ত্রণ করা সম্ভব হবে না।

তিনি আরো বলেন, করোনা কবে নির্মূল হবে তা আমরা কেউ জানি না। যতদিন নির্মূল না হয় ততদিন স্বাস্থ্যবিধি মেনে না চলার কোনো সুযোগ নেই।‌ আমি সবাইকে অনুরোধ করছি আপনারা দয়া করে যে যেখানে আছেন সেখানেই ঈদ করুন। স্বাস্থ্যবিধি মেনে চলুন।

এ সময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা ও অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App