×

রাজধানী

মামুনুলকে নিয়ে গুজব ছড়ানোয় মাওলানা আব্দুর রহিম গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মে ২০২১, ০৩:৩২ পিএম

মামুনুলকে নিয়ে গুজব ছড়ানোয় মাওলানা আব্দুর রহিম গ্রেপ্তার

মাওলানা মোহাম্মদ আব্দুর রহিম শেরপুরী।

হেফাজত নেতা মামুনুল হককে রিমান্ডে নিয়ে পুলিশি নির্যাতনের গুজব ছড়ানোর অভিযোগে হাফেজ মাওলানা মোহাম্মদ আব্দুর রহিম শেরপুরী (৩৫) নামে একজন যুবককে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার (১০ মে) মধ্যরাতে তাকে বগুড়া থেকে আটক করা হয়।

পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মো. নাজমুল ইসলাম বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত কয়েক সপ্তাহে দেশ জুড়ে সহিংস কার্যক্রমে জড়িত থাকায় হেফাজত ইসলামের নেতা কর্মীদের গ্রেপ্তার করা হয়। তাদের জিজ্ঞাসবাদের জন্য আদালত বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করে। তবে বেশ কিছু দিন ধরে হলিটিভি২৪ নামের একটি ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজ থেকে গ্রেপ্তারকৃত হেফাজত নেতা কর্মীদের পুলিশ রিমান্ডে নির্যাতনের মনগড়া, আক্রমণাত্মক, মিথ্যা, ভীতি প্রদর্শক, মানহানিকর ও ধর্মীয় উস্কানিমূলক গুজব রটিয়ে দেশের আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টা করা হচ্ছিল।

এই ঘটনায় হলি টিভির রানা মন্ডলকে আগেই গ্রেপ্তার করা হয়েছে। তার দেওয়া তথ্যানুযায়ী আব্দুর রহিমকে আটক করা হয়। রহিম গুজব ছড়ানোর কাজে সরাসরি জড়িত ছিল।

এডিসি নাজমুল বলেন, গত ২৬ এপ্রিল একই অভিযোগে গাইবান্ধা থেকে মো. রানা মন্ডলকে (২৮) গ্রেপ্তার করে দুইদিনের রিমান্ডে নেওয়া হয়েছিল। রানা তার ইউটিউব চ্যানেলে সংশ্লিষ্ট ভিডিওসহ একই রকম প্রায় ছয় শতাধিক মনগড়া ভিডিও বানায়। রানা তার ‘রানা স্টুডিও’ নামের প্রতিষ্ঠানে আব্দুর রহিমকে দিয়ে বিভ্রান্তিকর, মনগড়া ও ‍উস্কানিমূলক ভিডিওগুলো ধারণ করত। পরে এই ভিডিওর সঙ্গে অন্যান্য ভিডিওর কাটপিছ সম্পাদনা করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করত।

সাইবার পুলিশ জানায়, আব্দুর রহিম শেরপুরী দাওরায়ে হাদিস বিষয়ে দাওয়াতুল হক আদর্শ মাদ্রাসা, বগুড়া পড়াশোনা করেছেন। পেশায় সে একজন ইমাম ও ওয়াজকারী। তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, সে হেফাজতের জ্বালাও পোড়াওকে সমর্থন জানিয়ে ও সহিংসতাকারি হেফাজত নেতারদের মুক্তির জন্য এবং বিশৃঙ্খলা সৃষ্টির উদ্দেশ্যেরানা মন্ডলের সহযোগিতায় ধর্মের অপব্যাখ্যা দিয়ে উগ্রবাদি ও অসত্য প্রোপ্যাগান্ডা মূলক ভিডিও বানিয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App