×

জাতীয়

বায়তুল মোকাররমে ঈদের নামাজের সময়সূচি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মে ২০২১, ০৭:১৫ পিএম

বায়তুল মোকাররমে ঈদের নামাজের সময়সূচি

বায়তুল মোকাররমে ঈদ নামাজের জামাত। ফাইল ছবি

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রতি বছরের ন্যায় এবারো বায়তুল মুকাররম জাতীয় মসজিদে পর্যায়ক্রমে ঈদের নামাজের পাঁচটি জামাত অনুষ্ঠিত হবে। মঙ্গলবার (১১ মে) বিকেলে ইসলামিক ফাউণ্ডেশন থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়। এতে বলা হয়, জামাত ইমাম ও মুকাব্বিরের দায়িত্ব পালন করা আলেমদের নামও জানানো হয়েছে।

প্রথম জামাত : সকাল ৭টা, ইমাম মাওলানা মিজানুর রহমান, সিনিয়র পেশ ইমাম ও মুকাব্বির কাজী মাসুদুর রহমান, মুয়াজ্জিন, বায়তুল মুকাররম জাতীয় মসজিদ।

দ্বিতীয় জামাত : সকাল ৮টা, ইমাম  মুহিব্বুল্লাহিল বাকী নদভী, পেশ ইমাম ও মুকাব্বির হাবিবুর রহমান মেশকাত, মুয়াজ্জিন, বায়তুল মুকাররম জাতীয় মসজিদ।

তৃতীয় জামাত : সকাল ৯টা, এহসানুল হক, পেশ ইমাম ও মুকাব্বির, মাওলানা ইসহাক, মুয়াজ্জিন, বায়তুল মুকাররম জাতীয় মসজিদ।

চতুর্থ জামাত, সকাল ১০টা, মহিউদ্দিন কাসেম, পেশ ইমাম ও মুকাব্বির আতাউর রহমান, মুয়াজ্জিন, বায়তুল মুকাররম জাতীয় মসজিদ।

পঞ্চম ও সর্বশেষ জামাত: সকাল ১০ টা ৪৫ মিনিট, মাওলানা ওয়ালিয়ূর রহমান খান, মুহাদ্দিস, ইসলামিক ফাউন্ডেশন ও মুকাব্বির মো. শহীদুল্লাহ, খাদেম, বায়তুল মুকাররম জাতীয় মসজিদ।

এই পাঁচটি জামাতে কোনো ইমাম অনুপস্থিত থাকলে বিকল্প ইমাম হিসেবে দায়িত্ব পালন করবেন মোহাম্মদ আব্দুল্লাহ, মুফতী, ইসলামিক ফাউন্ডেশন।

বতর্মান করোনা পরিস্থিতিতে পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায়ে ধর্মবিষয়ক মন্ত্রণালয় থেকে ২৬ এপ্রিল জারিকৃত বিজ্ঞপ্তি অনুসরণ করে যথাযথ সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত করতে মসজিদের ইমাম-খতিব, মসজিদ ব্যবস্থাপনা কমিটি, ধর্মপ্রাণ মুসল্লী ও সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হয়েছে সংবাদ বিজ্ঞপ্তিতে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App