×

খেলা

নতুন অধিনায়কের নেতৃত্বে বাংলাদেশে আসছে লঙ্কানরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মে ২০২১, ০৭:৩৭ পিএম

নতুন অধিনায়কের নেতৃত্বে বাংলাদেশে আসছে লঙ্কানরা

বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার অধিনায়ক কুশাল পেরেরা

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। আগামী ২৩ মে থেকে তিন ম্যাচের সিরিজে টাইগারদের মুখোমুখি হবেন লঙ্কানরা। এরপর ২৫ ও ২৮ মে যথাক্রমে হবে প্রথম ও দ্বিতীয় ম্যাচ। বাংলাদেশের বিপক্ষে এই সিরিজটিতে এক তরুণ দল নিয়ে আসছে শ্রীলঙ্কা। ওয়ানডে দল থেকে বাদ দেয়া হয়েছে বেশিরভাগ অভিজ্ঞ খেলোয়াড়কে। এমনকি বাংলাদেশের বিপক্ষে সিরিজের আগে অধিনায়ক ও সহ-অধিনায়কও বদলে ফেলেছে তারা।

বাংলাদেশের বিপক্ষে এই সিরিজে লঙ্কানদের নেতৃত্বে থাকছেন কুশাল পেরেরা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খারাপ খেলার কারণে দিমুথ করুণারত্নেকে অধিনায়কের পদ থেকে সরিয়ে দেয়া হয়েছে এমনকি তাকে দল থেকেও বাদ দেয়া হয়েছে। তাছাড়া সিনিয়র খেলোয়াড়দের মধ্যে অ্যাঞ্জেলো ম্যাথিউস, দিনেশ চান্দিমাল ও লাহিরু থিরিমানেকে বাদ দেয়া হয়েছে। শ্রীলঙ্কা বোর্ড এখন চাইছে ২০২৩ বিশ্বকাপের আগে নতুন আরেকটি দল দাঁড় করিয়ে ফেলতে। তাই তারা এখন তরুণ খেলোয়াড়দের প্রতি বেশি গুরুত্ব দিচ্ছে। আর গুঞ্জন রয়েছে যে এ কারণে মাত্র ৩২ বছর বয়সে থিসারা পেরেরা আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে দিয়েছেন।

বাংলাদেশের বিপক্ষে সহ-অধিনায়কের দায়িত্ব পেয়েছেন ২৬ বছর বয়সী মিডল অর্ডার ব্যাটসম্যান কুশাল মেন্ডিস। আর ২০২৩ বিশ্বকাপের আগ পর্যন্ত তাদের দুইজনের ওপরই আস্থা রাখবে এমনটিই শোনা যাচ্ছে। দিমুথ করুণারত্নকে ২০১৯ বিশ্বকাপের আগ মূহুর্তে অধিনায়কের দায়িত্ব দেয়া হয়। তার নেতৃত্বে শ্রীলঙ্কা ওয়ানডেতে খুব বেশি সাফল্য পায়নি। কিন্তু টেস্টে ভালো করেছে। আর তাই ওয়ানডে অধিনায়কের পদ হারিয়েছেন তিনি।

এছাড়া বাংলাদেশেল বিপক্ষে নতুন মুখ হিসেবে জায়গা পেয়েছেন চামিকা করুণারত্নে, শিরান ফার্নান্দো, আসিথা ফার্নান্দো ও বিনুরা ফার্নান্দো। অপরদিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভালো করায় নিজেদের জায়গা ধরে রাখতে সমর্থ হয়েছেন আসিন বান্দারা, দানুশকা গুনাথিলাকা ও ওয়ানিন্দু হাসারাঙ্গা। তাছাড়া বাংলাদেশকে স্পিন দিয়ে কাবু করতে দলে যোগ করা হয়েছে রমেশ মেন্ডিস ও লাকসান সান্দাকানকে।

বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার স্কোয়াড : কুশাল পেরেরা (অধিনায়ক)। কুশাল মেন্ডিস (সহ-অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, পাথুম নিশাকা, ধনাঞ্জয়া ডি সিলভা, আসিন বান্দারা, নিরোশান ডিকভেলা, দাসুন শানাকা, ইসরু উদানা, দুশমান্তা চামিরা, রমেশ মেন্ডিস, লাকশান সান্দাকান, আকিলা ধনাঞ্জয়া, ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুণারত্নে, আসিথা ফার্নান্দো, বিনুরা ফার্নান্দো, সিরান ফার্নান্দো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App