চাঁদ দেখা যায়নি, সৌদিতে ঈদ বৃহস্পতিবার

আগের সংবাদ

হেফাজতের নেতাদের নির্দেশেই দেশব্যাপী নাশকতা-তাণ্ডব

পরের সংবাদ

ঢাকায় ফিরে কোয়ারেন্টাইনে জেমি-ক্লেভারলি

প্রকাশিত: মে ১১, ২০২১ , ১০:৩০ অপরাহ্ণ আপডেট: মে ১১, ২০২১ , ১০:৩০ অপরাহ্ণ

দীর্ঘদিন নিজ দেশ ইংল্যান্ডে ছিলেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ জেমি ডে। বাংলাদেশ দলের সঙ্গে যোগ দিতে মঙ্গলবার (১১ মে) দেশে ফিরেছেন তিনি। কোচের সঙ্গে লন্ডন থেকে গোলরক্ষক কোচ লেস্প ক্লেভারলিও জেমির সঙ্গে ফিরেছেন। লাল-সবুজের প্রতিনিধিরা আগামী জুনে বিশ্বকাপ বাছাইয়ের তিনটি ম্যাচ খেলবে। এরই মধ্যে ৩৩ সদস্যের দলও ঘোষণা করা হয়েছে, তাদের নিয়ে শুরু হয়েছে প্রস্তুতি ক্যাম্প। তবে জেমির এখনই ক্যাম্পে যোগ দেয়া হয়ে উঠছে না, দুই কোচ পাঁচদিনের কোয়ারেন্টাইন শেষে করোনা নেগেটিভ হলে শিষ্যদের তালিম দিতে পারবেন।

বিশ্বকাপ বাছাইয়ের বাকি তিন ম্যাচের জন্য জাতীয় ফুটবল দলের প্রস্তুতি শুরু করতেই ঢাকায় ফিরলেন জামাল ভূঁইয়াদের কোচ। এ লক্ষ্যে জাতীয় ফুটবল দলের আবাসিক ক্যাম্প শুরু হয়েছে গত সোমবার। স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসারে ঢাকায় ফেরার পর জেমিকে হোটেলে ঢুকে কোভিড-১৯ পরীক্ষা করাতে হয়েছে। এরপর থাকতে হবে পাঁচ দিনের কোয়ারেন্টাইনে। তারপর আবার কোভিড টেস্ট করে নেগেটিভ হলে অনুশীলনে যোগ দেবেন।

আফগানিস্তান, ভারত ও ওমানের বিপক্ষে বাংলাদেশের তিনটি ম্যাচ বাকি আছে। জুনে ম্যাচ তিনটি হবে কাতারে। ৩ জুন আফগানিস্তানের বিপক্ষে, ৭ জুন ভারতের বিপক্ষে এবং ১৫ জুন ওমানের বিপক্ষে খেলবে বাংলাদেশ। বাকি থাকা এই ম্যাচগুলো হওয়ার কথা ছিল বাংলাদেশের হোম ভেন্যুতে। তবে করোনার কারণে এএফসি দেশগুলোকে একটি ভেন্যু নির্ধারণ করে দিয়েছে।

বাংলাদেশের ৩৩ সদস্যের প্রাথমিক দল : আনিসুর রহমান জিকো (গোলরক্ষক), বিশ্বনাথ ঘোষ, রিমন হোসেন, মাসুক মিয়া জনি, বিপলু আহমেদ, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, তপু বর্মন, মোহাম্মদ ইব্রাহিম, তারিক কাজী, শহিদুল আলম সোহেল (গোলরক্ষক), সোহেল রানা, সাদ উদ্দিন, রহমত মিয়া, রিয়াদুল হাসান, ইয়াসিন আরাফাত, জামাল ভূঁইয়া, মেহেদী হাসান, মেহেদী হাসান রয়েল, মো. ইমন, আশরাফুল ইসলাম রানা (গোলরক্ষক), মো. আবদুল্লা, মানিক হোসেন মোল্লা, রাকিব হোসেন, হাবিবুর রহমান সোহাগ, শেখ সুমন রেজা ও মোহাম্মদ জুয়েল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়