গবাদিপশুর ক্ষুরা রোগ নিয়ন্ত্রণে ৩৫ লাখ টিকা আমদানি

আগের সংবাদ

ঈদের আগে ব্যাংকে টাকা তোলার হিড়িক

পরের সংবাদ

ঘর নেই, করোনায় আক্রান্ত যুবক বাথরুমে আইসোলেশনে!

প্রকাশিত: মে ১১, ২০২১ , ৫:০৭ অপরাহ্ণ আপডেট: মে ১১, ২০২১ , ৫:০৭ অপরাহ্ণ

হাসপাতাল বা সেফ হোমে নয়, করোনায় আক্রান্ত যুবকের দিন কাটছে বাড়ির বাথরুমে। ভারতের জলপাইগুড়ির ধূপগুড়ি পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের ধনতলা গ্রামের ঘটনা। প্রশ্নের মুখে প্রশাসনের ভূমিকা। পরিবারের পক্ষ থেকে বলা হচ্ছে, ধূপগুড়িতে এখনও কোনও সেফ হোম নেই। তাই চিকিৎসকরা পরামর্শ দেন বাড়িতেই আইসোলেশনে থাকতে। এ দিকে কোভিড আক্রান্ত যুবকের বাড়িতে বয়স্ক বাবা-মা ও সন্তানসম্ভবা স্ত্রী রয়েছেন। আইসোলেশনে থাকার জন্য আলাদা ঘরও নেই। তাই বাধ্য হয়ে যুবককে বাথরুমে থাকতে হচ্ছে। খবর আনন্দবাজার পত্রিকার।

ওই যুবক একটি বেসরকারি ঋণদানকারী সংস্থায় কাজ করেন। ৬ মে তার কোভিড রিপোর্ট পজেটিভ আসে। ছোটো বাথরুমে অস্বাস্থ্যকর পরিবেশে দিন কাটছে তার। যুবকের বাবা চন্দ্র রায় বলেন, ‘আমরা গরিব মানুষ। ভাঙা ঘরে নিভৃতবাসে থাকার কোনও জায়গা নেই। সেই কারণেই বাথরুমে থাকার ব্যবস্থা করেছি। সরকারি ভাবেও কোনও ব্যবস্থা করা হয়নি। আমরাও বাইরে যেতে পারছি না। কষ্টে দিন কাটাচ্ছি।’

এ দিকে স্থানীয়রাও চান দ্রুত সরকারি কোন সেফ হোমে ওই যুবককে নিয়ে যাওয়া হোক। এই বিষয়ে ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নমিতা রায় জানিয়েছেন, পরিবারের পক্ষ থেকে যোগাযোগ করা হয়নি। খুব দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়