ঘর নেই, করোনায় আক্রান্ত যুবক বাথরুমে আইসোলেশনে!

আগের সংবাদ

বুয়েটের ভর্তি পরীক্ষা ৩০ জুন ও ১ জুলাই

পরের সংবাদ

ঈদের আগে ব্যাংকে টাকা তোলার হিড়িক

প্রকাশিত: মে ১১, ২০২১ , ৫:৩৬ অপরাহ্ণ আপডেট: মে ১১, ২০২১ , ৫:৩৬ অপরাহ্ণ

ঈদের আগে আর একদিন ব্যাংক খোলা থাকবে। এ সময়ের মধ্যে বেশিরভাগ প্রতিষ্ঠানের কর্মীদের বেতন-বোনাস দিতে হবে। পাশাপাশি সাধারণ গ্রাহকরাও প্রয়োজনীয় টাকা তুলে রাখছে। তাই ঈদের আগে ব্যাংকগুলোতে টাকা তোলার হিড়িক পড়েছে। মঙ্গলবার (১১ মে) টাকা উত্তোলনের চাপে গ্রাহকসেবা দিতে ব্যাংক কর্মকর্তাদের হিমশিম খেতে হয়েছে।

মঙ্গলবার রাজধানীর মতিঝিল, দিলকুশা, দৈনিক বাংলা, পল্টনসহ বিভিন্ন এলাকার ব্যাংকের শাখাগুলো ঘুরে দেখা গেছে, সকাল থেকেই ব্যাংকের শাখাগুলোর ক্যাশ ও জমা কাউন্টারের সামনে লম্বা লাইন। পাশাপাশি বিভিন্ন চালানপত্র, ডিপোজিট, সঞ্চয়পত্রসহ বিভিন্ন সেবার বিল জমা দেয়ার লাইনও লক্ষ্য করা গেছে।

মতিঝিল সোনালী ব্যাংকের লোকাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, ঈদের আগে শেষ দুই কর্ম দিবসে সব সময় গ্রাহকের ভিড় থাকে। আজ গ্রাহকের অনেক চাপ। বিশেষ করে বিভিন্ন প্রতিষ্ঠানের টাকা জমা দেওয়ার চেয়ে বেশি উত্তোলন করছে। কারণ পোশাক কারখানাগুলো বেতন বোনাস দেবে। তাই করপোরেট গ্রাহকরা আজই টাকা উঠাচ্ছে। অন্যদিকে আজ সকাল থেকেই ক্যাশ কাউন্টারে সাধারণ গ্রাহকদের প্রচুর ভিড়। স্বাভাবিক দিনের চেয়ে তিন চারগুণ বেশি লেনদেন হচ্ছে। এজন্য আগে থেকে আমরা অতিরিক্ত ক্যাশ কাউন্টারে ব্যবস্থা করেছি বলে জানান এ কর্মকর্তা।

মতিঝিল এনআরবিসি ব্যাংকের লাইনে দাঁড়িয়ে থাকা ইব্রাহীম উদ্দিন বলেন, আমার ছোট একটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। কর্মীদের বেতন বোনাস দিতে হবে। তাই টাকা তুলতে লাইনে দাঁড়িয়েছি। তিনি বলেন, গত কয়েকদিন ধরেই ব্যাংকে চাপ। আজ একটু কম হবে মনে করে এসেছি। কিন্তু এক ঘণ্টা হয়েছে, এখনও টাকা তুলতে পারিনি।

এদিকে করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে চলমান বিধিনিষেধ ৬ মে থেকে ১৬ মে মধ্যরাত পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। এ সময় ব্যাংকও সীমিত পরিসরে খোলা থাকবে। সাপ্তাহিক ছুটির দিন ছাড়া প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ব্যাংকের লেনদেন হচ্ছে। লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম শেষ করার জন্য ব্যাংক খোলা থাকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত। ঈদের আগে আগামীকাল (বুধবার) শেষ কার্যদিবস। তবে ঈদ শুক্রবার হলে শিল্প এলাকায় ১৩ মে ও (বৃহস্পতিবার) ব্যাংক খোলা থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়