×

জাতীয়

২০ মে পর্যন্ত দোকান বন্ধের সিদ্ধান্ত: মালিক সমিতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ মে ২০২১, ০৯:০২ পিএম

আগামী ২০ মে পর্যন্ত দোকান ও শপিংমল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি। ঈদের ছুটি উপলক্ষে একই সময়ে দোকান কর্মচারীদের ছুটিও নির্ধারণ করা হবে বলে সংগঠনটির নেতারা জানিয়েছেন। বিধি-নিষেধের (লকডাউন) মধ্যে এবার সব খাতের মালিক শ্রমিকদের নিজ কর্ম এলাকায় ঈদের ছুটি কাটাতে সরকারের পক্ষ থেকে নির্দেশনা দেয়া হয়েছে। এজন্য লকডাউনকে কেন্দ্র করে লম্বা ছুটির সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা গেছে।

করোনা মহামারির দ্বিতীয় ঢেউ মোকাবেলায় লকডাউনের মধ্যেই শর্ত সাপেক্ষে ২৫ এপ্রিল থেকে দোকান মালিকদের মার্কেট ও শপিংমল খোলার অনুমতি দিয়েছিল সরকার। তবে ব্যবসায়ীরা বলছেন, শপিং মলগুলোতে বেচাকেনা নেই বললেই চলে। তবে ফুটপাতগুলোতে কিছুটা ঈদের আমের দেখা যাচ্ছে। জানতে চাইলে বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলালউদ্দিন ভোরের কাগজকে বলেন, সরকারের পক্ষ থেকে ১৬ মে পর্যন্ত লকডাউন দেয়া আছে।

এ সময়ে সবাইকে যার যার অবস্থানে থাকার ব্যবস্থা করতেই দীর্ঘ ছুটির চিন্তা ভাবনা করছি। তিনি বলেন, আমরা দোকান মালিকদের সঙ্গে আলাপ করে সিদ্ধান্ত নিয়েছি ২০ মে পর্যন্ত দোকান বন্ধ রাখবো। এ হিসেবে দোকন কর্মচারীদের ছুটি চাঁদ রাত থেকে ২০ তারিখ পর্যন্ত দেয়া হবে।

উল্লেখ্য, দেশে এ বছর মার্চ মাসে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার পর্যায়ক্রমে বিধিনিষেধ আরোপ করে। যা ৩ এপ্রিল থেকে শুরু হয়ে আগামী ১৬ মে পর্যন্ত বৃদ্ধি করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App