×

চিত্র বিচিত্র

স্ত্রীর সঙ্গে ঝগড়া! মাথা ঠান্ডা করতে হাঁটলেন ৪৫০ কিমি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ মে ২০২১, ০১:০৭ পিএম

স্ত্রীর সঙ্গে ঝগড়া! মাথা ঠান্ডা করতে হাঁটলেন ৪৫০ কিমি

ছবি: সংগৃহীত

সঙ্গীর সঙ্গে ঝগড়া হলে আমরা কী করি? রাগ করে কথা না বলে থাকি। একে অপরের থেকে দূরে গিয়ে থাকি। কিন্তু এই ব্যক্তি যা করলেন তা আপনাকে অবাক করবে। এমন কাজ কেউ করেনি হয়তো। এই ব্যক্তি স্ত্রীর সঙ্গে ঝগড়া হওয়ার পর নাকি তার নিজের মাথা ঠান্ডা করতে পায়ে হেঁটেছেন ৪৫০ কিলোমিটার পথ।

ভাবতেই অবাক লাগে তাই তো? কিন্তু এই অদ্ভুত ঘটনাটি ঘটেছে ইতালিতে। করোনা মহামারী বেশ কিছু জায়গায় চলছে লকডাউন। এর ফলে প্রতিটি পরিবারেই এখন গৃহবন্দী। এই সুবাদে একটি মানুষ আরেকজনকে আরও কাছ থেকে জানার সুযোগ পাচ্ছেন। সেই সুযোগে পারিবারিক হিংসা বাড়ছে বলে জানা গেছে।

২০২০ সালে অনেক দাম্পত্য কলহ এবং দাম্পত্য হিংসার ঘটনা ঘটেছে। আমরা জানতে পেরেছিলাম। ২০২১ সালও রেহাই পাচ্ছে না তার থেকে। এমনকি অনেক জায়গায় বিবাহ বিচ্ছেদের ঘটনা ঘটছে রোজ দাম্পত্যে অশান্তির জেরে। তবে এই ব্যক্তি কোন রকম হিংসা বা অশান্তিতে জড়াতে চাননি। বরং তিনি বাড়ি থেকে দূরে থাকতে একা একা এতটা পথ পায়ে হেঁটেছেন। এই বিশেষ ঘটনাটি ঘটেছে আজ থেকে এক বছর আগে।

কোন এক রবিবার রাত ২টা নাগাদ ওই ব্যক্তি ইতালির এক উপকূলবর্তী এলাকায় একা একা ঘোরাফেরা করছিলেন। সেই সময়ে কারফিউ নিয়ম ভাঙার অপরাধে তাকে আটক করে পুলিশ কর্মীরা। কেন তিনি সেখানে সরকারি নির্দেশ অমান্য করে ঘোরাফেরা করছেন তা জানতে চাইলে তিনি বলেন, তার বাড়ি রয়েছে উত্তর কোমো এলাকায়। সেখানে তিনি সপ্তাহ খানেক আগে স্ত্রীর সঙ্গে প্রচণ্ড ঝগড়ায় জড়িয়ে পড়েন।তাই শেষে মাথা ঠান্ডা করতে তিনি বাড়ি থেকে বেরিয়ে হেঁটে চলেছেন। টানা এক সপ্তাহ ধরে হাঁটতে হাঁটতে সেখানে পৌঁছেছেন। পুলিশ দেখতে চায় তারা এই বক্তব্য সঠিক কিনা। পরে তা যাচাই করে পুলিশ।

তবে তার আগে তার কাছ থেকে জরিমানা ধার্য করা হয়। ওই ব্যক্তির কাছে যে কাগজপত্র ছিল তা দেখে জানা যায়, তার বাড়ির সত্যিই উত্তর কোমো এলাকায় এবং সেখানে পুলিশের কাছে তার স্ত্রী তার নামে নিখোঁজ হওয়ার অভিযোগ দায়ের করেছেন। এরপর সেই নারীর সঙ্গে যোগাযোগ করে সত্যি ঘটনাটি তাকে জানানো হয়। স্ত্রী এসে তাকে উদ্ধার করে বাড়ি ফিরিয়ে নিয়ে যান সেখান থেকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App