×

আন্তর্জাতিক

পূর্ণ লকডাউন ঘোষণা মালয়েশিয়ায়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ মে ২০২১, ০৮:২১ পিএম

পূর্ণ লকডাউন ঘোষণা মালয়েশিয়ায়

মালয়েশিয়ায় সমগ্র দেশব্যাপী তৃতীয় ধাপে লকডাউন ঘোষণা

করোনার বিস্তার রোধে মালয়েশিয়ায় সমগ্র দেশব্যাপী তৃতীয় ধাপে লকডাউন ঘোষণা করেছে দেশটির প্রধানমন্ত্রী তান শ্রী মুহিউদ্দিন ইয়াসিন। একইসঙ্গে ঘোষণা করা হয়েছে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে। পাশাপাশি আন্তঃজেলা ও আন্তঃরাজ্য ভ্রমণের ওপর কঠোর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। সাধারণ মানুষের চলাচল নিয়ন্ত্রণে মোতায়েন রয়েছে সেনাবাহিনী। বিভিন্ন জায়গায় বসানো হয়েছে চেকপোস্ট।

স্থানীয় সময় সোমবার (১০ মে) সন্ধ্যায় কোভিড-১৯ সংক্রান্ত এক বিশেষ বৈঠকে এ লকডাউনের মেয়াদ বাড়ানোর কথা জানিয়েছেন মুহিউদ্দিন ইয়াসিন। তিনি বলেন, মালয়েশিয়ায় করোনাভাইরাসের তৃতীয় ঢেউ শুরু হওয়ায় সংক্রমণ রোধে শর্তসাপেক্ষে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরামর্শক্রমে আগামী ১২ মে থেকে ৭ জুন পর্যন্ত দেশব্যাপী মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও) বহাল থাকবে। একই সঙ্গে সরকার ঘোষিত বিভিন্ন বিধিনিষেধগুলোও আগের মতো বহাল থাকবে।

এর আগে গত ৭ মে থেকে ২০ মে পর্যন্ত রাজধানী কুয়ালালামপুরসহ বেশ কয়েকটি রাজ্যে লকডাউন ঘোষণা করা হলেও সংক্রমণের হার বেড়ে যাওয়ায় নতুন করে আবারও দেশব্যাপী এই লকডাউন ঘোষণা করা হয়। তবে এই লকডাউন চলাকালে সব চাইল্ড কেয়ার, প্রি-স্কুল, নার্সারি এবং কিন্ডারগার্টেনগুলোকে অভিভাবকদের কাজ সহজ করার জন্য নির্ধারিত স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি (এসওপি) অনুযায়ী পরিচালনা করার অনুমতি দেওয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App