×

সারাদেশ

করোনায় রাজশাহীর সাবেক এমপির মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ মে ২০২১, ০১:২৮ পিএম

করোনায় রাজশাহীর সাবেক এমপির মৃত্যু

মেরাজ উদ্দিন মোল্লা

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি মেরাজ উদ্দিন মোল্লা। রবিবার (৯ মে) রাত পৌনে ১০টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।

মেরাজ উদ্দীন মোল্লার বড় ছেলে জালাল মোল্লা রবিবার (৯ মে) রাত সাড়ে ১০টার দিকে তার পিতার মৃত্যুর এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, তার পিতার ফুসফুসে পানি জমায় শ্বাসকষ্ট ও নিম্ন রক্তচাপে ভুগছিলেন। ফলে অবস্থা গুরুতর হয়। সবশেষ রবিবার চলে গেলেন না ফেরার দেশে।

এর আগে গত ২৮ এপ্রিল মেরাজ উদ্দিন মোল্লার কোভিড-১৯ শনাক্ত হয়। এরপর প্রথমে তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়। একটি কেবিনে ও পরে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) তার চিকিৎসা চলছিল। তবে শারীরিক অবস্থার অবনতি হলে ৩ মে তাকে জরুরি ভিত্তিতে বাংলাদেশ বিমান বাহিনীর একটি এমআই-১৭১এসএইচ হেলিকপ্টার যোগে রাজশাহী থেকে ঢাকায় স্থানান্তর করা হয়। পরবর্তীতে তাকে উন্নত চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়।

মেরাজ উদ্দিন মোল্লার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। রবিবার রাতে এক শোক বার্তায় এ শোক প্রকাশ করেন মেয়র। শোক বার্তায় রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। একই সঙ্গে রাজশাহী জেলা আওয়ামী লীগে তাঁর অবদান শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন রাসিক মেয়র। এছাড়াও তার মৃত্যুতে শোক জানিয়েছেন রাজশাহীর ছয়টি আসনের সংসদ সদস্যরা।

সাবেক এ সাংসদ ২০১৯ সালের ৮ ডিসেম্বর অনুষ্ঠিত রাজশাহী জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতির দায়িত্ব পান। আর সাধারণ সম্পাদক করা হয় আবদুল ওয়াদুদ দারাকে। তারা দু’জনেই সংসদ সদস্য ছিলেন। নবম সংসদে রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য ছিলেন মেরাজ উদ্দীন মোল্লা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App