×

জাতীয়

অবশেষে খালেদার জন্মদিনের সঠিক তথ্য প্রকাশিত : সেতুমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ মে ২০২১, ০৫:২৭ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, অবশেষে বেগম খালেদা জিয়ার করোনা টেস্ট রিপোর্টে তার আসল জন্মদিনের সঠিক তথ্য প্রকাশিত হলো। সোমবার (১০ মে) নিজ সরকারি বাসায় নিয়মিত প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন ।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী  ওবায়দুল কাদের বলেন, একাধিক জন্মদিনের নামে জাতিকে এতোদিন খালেদা জিয়া অন্ধকারে নিমজ্জিত করে রেখেছিলেন। প্রকৃতপক্ষে তার জন্মদিন করোনা টেস্ট রিপোর্ট অনুযায়ী ৮ মে।

এর আগে সকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির উদ্যোগে আয়োজিত ১৩টি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের মাঝে করোনা সুরক্ষা সামগ্রী ও খাদ্য সহায়তা বিতরণ অনুষ্ঠানে নিজের সরকারি বাসভবন থেকে  ভার্চুয়ালি যুক্ত হয়েও তিনি এ  প্রসঙ্গে কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন,  দীর্ঘদিন মানুষ অসত্যের সঙ্গে চলতে পারে না। পৃথিবীর ইতিহাসে এক নির্মম, বেদনাদায়ক হত্যাকাণ্ড ১৫ আগস্ট। সপরিবারে জাতির পিতার হত্যা দিবসে ভুয়া জন্মদিন উদযাপন করা কতটা নিষ্ঠুর ও বিদ্বেষপ্রসূত রাজনীতির বহিঃপ্রকাশ তা বলার অপেক্ষা রাখে না

১৫ আগস্ট জাতীয় শোক দিবসে খালেদা জিয়ার ভুয়া জন্মদিন উদযাপন করা জাতির পিতার হত্যাকারীদের উৎসাহিত করা এবং নির্মম হত্যাকাণ্ডকে উপহাস করারই শামিল বলে জনগণ মনে করেন- এ কথা উল্লেখ করে ওবায়দুল কাদের প্রশ্ন রেখে বলেন, বিএনপি নেত্রী কি পারতেন না শোকাবহ ১৫ আগস্টে ভুয়া জন্মদিনের অনুষ্ঠান না করতে?

ওবায়দুল কাদের আরও বলেন, বিভিন্ন সময়ে জন্মদিন উদযাপনকারী খালেদা জিয়া জন্মদিন বিষয়ক আসল সত্য তিনি নিজেই উন্মোচন করেছেন। ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে খালেদা জিয়াকে কেক কেটে উৎসবের সঙ্গে ভুয়া জন্মদিন উদযাপন করতেও দেখেছে জাতি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, খালেদা জিয়ার মেট্রিকুলেশন সনদ অনুযায়ী জন্মদিন ৯ আগস্ট ১৯৪৫, বিবাহ সনদ অনুযায়ী ৫ সেপ্টেম্বর ১৯৪৫, পাসপোর্ট সনদ অনুযায়ী ১৯ আগস্ট ১৯৪৫, আবার দাবি করেন ১৫ আগস্ট ১৯৪৫ তার জন্মদিন। একজন মানুষের এতগুলো জন্মদিন থাকা নিয়ে দীর্ঘদিনের রহস্য এখন নতুন করে খালেদা জিয়াই উন্মোচন করেছেন।অবশেষে করোনা টেস্টের জন্য দেওয়া তথ্যে জানা গেল তার জন্মদিন ৮ মে, ১৯৪৬।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App