×

জাতীয়

অক্সিজেন কনসেনট্টেটর ও ঈদ সামগ্রী বিতরণ আ. লীগের ত্রাণ উপকমিটির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ মে ২০২১, ০৭:৪৯ পিএম

অক্সিজেন কনসেনট্টেটর ও ঈদ সামগ্রী বিতরণ আ. লীগের ত্রাণ উপকমিটির

আ. লীগের ত্রাণ উপকমিটির পক্ষ থেকে বিভিন্ন হাসপাতালে অক্সিজেন কনসেনট্টেটর’এর ফুল সেট, অক্সিজেন সিলিন্ডার, উন্নতমানের কাপড় ও সার্জিক্যাল মাস্ক বিতরণ

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় দেশের বিভিন্ন হাসপাতালে অক্সিজেন কনসেনট্টেটর’এর ফুল সেট, অক্সিজেন সিলিন্ডার, উন্নতমানের কাপড় ও সার্জিক্যাল মাস্ক বিতরণ করা হয়েছে। একই সঙ্গে সমাজে পিছিয়ে পড়া জনগোষ্ঠিকে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। সোমবার (১০ মে) দুপুরে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এ কার্যক্রমের ভার্চুয়ালি উদ্বোধন করেন দলটির সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

দলের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর পরিচালনায় বঙ্গবন্ধু এভিনিউয়ে দলীয় কার্যালয়ে এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য সাবেক কৃষি মন্ত্রী মতিয়া চৌধুরী, বর্তমান কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, কেন্দ্রীয় সদস্য সৈয়দ আবদুল আউয়াল শামীম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর, সাংগঠনিক সম্পাদক আকতারুজ্জামান, উপকমিটির সদস্যদের মধ্যে ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন (এমপি), ডা. হেদায়াতুল ইসলাম বাদল, আখলাকুর রহমান মাইনু, হাসিবুর রহমান বিজন, জয়ন্ত গোপ, শাহ আলমগীর, রফিকুল ইসলাম রনি, নুরুল হক সজীব, ইদ্রিছ আহমেদ মল্লিক, পারভীন আকতার, খালিদ হোসাইন খান বিপু প্রমুখ।

যেসব হাসপাতাল ও স্বাস্থ্য কমপ্লেক্স এ অক্সিজেন কনসেনট্রেটর, অক্সিজেন সিলিন্ডার ও সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয় সেগুলো হচ্ছে মাগুড়া জেনারেল হাসপাতাল, গাইবান্ধা জেনারেল হাসপাতাল, কুড়িগ্রাম জেনারেল হাসপাতাল, ফেনী জেনারেল হাসপাতাল, দিনাজপুরের কাহারোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, রাজশাহীর পবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, জামালপুর জেনারেল হাসপাতাল, চট্টগ্রাম আইসোলেশন সেন্টার, ধনবাড়ি স্বাস্থ্য কমপ্লেক্স, নড়াইল জেনারেল হাসপাতাল। এছাড়াও ঢাকাবাসী, ঘোড়ার গাড়ী চালক, কাসিদা গায়ক, ঢোল বাদক, ডিঙ্গি নৌকা চালক, পুরনো ঢাকার ব্যান্ড পার্টি বাদক, পুরনো ঢাকার নাট্যকর্মী, জুতা সেলাই কারিগর, বীণা বাদক, কাওয়ালী গায়ক, ১৪ দল, ইসলামিক ফাউন্ডেশন, বায়তুল মোকাররম জাতীয় মসজিদ, আওয়ামী বাস্তুহারা লীগকে পোলার চাল, মুগ ডাল, চিনি, লাচ্ছা সেমাই, চিকন সেমাই, গুড়া দুধ বিতরণ করা হয়।

এ সময় ওবায়দুল কাদের বলেন, মানুষকে করোনায় সচেতন করতে সারাদেশে দলীয় নেতা কর্মীদের ক্যাম্পেইন চালাতে হবে। সবাইকে শতভাগ মাস্ক পরতে হবে। ঈদ উৎসব যাতে অন্তিম উৎসবে পরিণত না হয় সেদিকেও খেয়াল রাখতে হবে। হাসপাতালে করোনা প্রতিরোধ সামগ্রী ও পিছিয়ে পড়া ব্যক্তিদের ঈদ সামগ্রী বিতরণ করায় উপকমিটিকে ধন্যবাদ জানান তিনি।

মতিয়া চৌধুরী বলেন, করোনা পরিস্থিতি যতই খারাপ হোক, আমরা যদি সচেতন হই, তাহলে রক্ষা পাবো। শেখ হাসিনার নেতৃত্বে আমরা দুর্গত মানুষের পাশে আছি। ভয় পাওয়ার কারণ নেই, কারণ যতই দুর্যোগ দুর্বিপাক হোক, শেখ হাসিনা আপনাদের পাশে আছে।

ড. আবদুর রাজ্জাক বলেন, করোনার টিকা নিয়ে মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিকল্প পদ্ধতিতে করোনা টিকা নিয়ে আসবেন। মানুষের স্বাস্থ্য সুরক্ষায় তিনি পদক্ষেপ নিয়েছেন।

সুজিত রায় নন্দী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জীবন এবং জীবিকাকে সমন্বয় করে করোনা ভাইরাসের বিরুদ্ধে নানা কর্মসূচি নিয়েছেন। ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি বরাবরের মতোই শেখ হাসিনার নির্দেশনা অনুসরণ করে দেশের বিভিন্ন হাসপাতাল ও স্বাস্থ্য কমপ্লেক্স -এ অক্সিজেন কনসেনট্রেটর বিতরণসহ করোনা ভাইরাস প্রতিরোধ সামগ্রী বিতরণ করা এবং কর্মহীন হয়ে পরা অসহায় মানুষের মাঝে পবিত্র ঈদ উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচি অব্যাহত রেখেছে। আমরা মানবতার পাশে আছি, থাকবো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App