শিক্ষা ঝুঁকিতে ৫৯ লাখ শিক্ষার্থী: গবেষণা

আগের সংবাদ

অবশেষে ফেরি চলাচলের অনুমতি

পরের সংবাদ

শুভেন্দুই হলেন মমতার বিরোধী দলনেতা

প্রকাশিত: মে ১০, ২০২১ , ৫:৪৯ অপরাহ্ণ আপডেট: মে ১০, ২০২১ , ৫:৪৯ অপরাহ্ণ

অনুষ্ঠিত পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়কে হারানো সেই শুভেন্দু অধিকারী নির্বাচিত হয়েছেন বিরোধী দলীয় নেতা হিসেবে। সোমবার কলকাতার হেস্টিংসে বিজেপি নেতাদের বৈঠকে শুভেন্দুকে দলনেতা নির্বাচিত করা হয়। দলের নতুন-পুরাতন বিবাদের কথা মাথায় রেখেই বিরোধী দলনেতা নির্বাচনে বসেছিল গেরুয়া শিবির। খবর হিন্দুস্তান টাইমসের।

বৈঠকে উপস্থিত ছিলেন কেন্দ্র হতে নিযুক্ত দলের দুই পর্যবেক্ষক, কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশংকর প্রসাদ এবং দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ভূপেন্দ্র যাদব। দলের নব নির্বাচিত ৭৭ জন বিধায়ককেও এখানে ডাকা হয়। সেখানেই চূড়ান্ত হয় শুভেন্দুর নাম।

বিরোধী দলনেতা নির্বাচিত করতে কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ এবং দলের অন্যতম সর্বভারতীয় সাধারণ সম্পাদক ভূপেন্দ্র যাদবকে দায়িত্ব দিয়েছিল বিজেপি। রবিশঙ্কর জানান, বিধানসভায় দলের নেতা এবং বিরোধী দলনেতা হিসেবে নব নির্বাচিত বিধায়কদের নাম প্রস্তাব করার কথা বলা হয়েছিল। দলের বিধায়ক তথা বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায় শুভেন্দু অধিকারীর নাম প্রস্তাব করেন। ওই নামে আরও ২২ জন বিধায়ক সমর্থন করেন। তাই শুভেন্দুকেই দলের নেতা হিসেবে নির্বাচিত করা হল।

গত ডিসেম্বর তৃণমূল কংগ্রেস ছেড়ে গেরুয়া শিবিরে যোগ দেওয়া শুভেন্দু অধিকারীই এখন মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের বিরোধী নেতা হলেন। মমতার মতো নেত্রীকে হারিয়ে চমক দেখিয়েছেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়