অক্সিজেন কনসেনট্টেটর ও ঈদ সামগ্রী বিতরণ আ. লীগের ত্রাণ উপকমিটির

আগের সংবাদ

নিউজ ফ্ল্যাশ

পরের সংবাদ

দুই পরীক্ষায় উত্তীর্ণ সাকিব-মোস্তাফিজ

প্রকাশিত: মে ১০, ২০২১ , ৮:০১ অপরাহ্ণ আপডেট: মে ১০, ২০২১ , ৮:০৫ অপরাহ্ণ

ভারতের করোনা পরিস্থিতিতে স্থগিত হয়ে গেছে আইপিএলের ১৪তম আসর। মৌসুমের আরো ৩১টি ম্যাচ বাকি থাকায় সেগুলো কবে হবে, এ নিয়ে আলোচনা চলছেই। এমন অবস্থায় মাঝপথে স্থগিত হয়ে যাওয়া আইপিএল থেকে গত বৃহস্পতিবার (৬ মে) দেশে ফিরেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। যেহেতু করোনাকাল চলছে, তাই এই দুই তারকা ক্রিকেটার কোয়ারেন্টাইনে ছিলেন। সেখানেই সুখবর পেয়েছেন সাকিব-মোস্তাফিজ। তারা দেশে ফিরে দুবার করোনা পরীক্ষা করিয়েছেন। দুই পরীক্ষাতে উত্তীর্ণ হয়েছেন সাকিব-মোস্তাফিজ।

তারা নেগেটিভ রিপোর্ট হাতে পেয়েছেন। আজ সাকিব-মোস্তাফিজের দুবার করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ হবার বিষয় নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক মনজুর হোসাইন চৌধুরী। দুই তারকা ক্রিকেটার বর্তমানে রাজধানীর ভিন্ন ভিন্ন দুই হোটেলে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন। করোনা পরীক্ষায় দুবার নেগেটিভ হবার পর দুই টাইগারের কোয়ারেন্টাইনে থেকে মুক্ত হতে আর কোনো পরীক্ষার প্রয়োজন নেই বলে জানিয়েছেন বিসিবির চিকিৎসক।

এছাড়া আসন্ন শ্রীলঙ্কা সিরিজ সামনে রেখে সাকিব-মোস্তাফিজের কোয়ারেন্টাইনের মেয়াদ কমানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে বিসিবি। ঈদের পর প্রাথমিক দলের সঙ্গে তাদের অনুশীলনে পেতে বিসিবি সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন বেশ তৎপরতা চালিয়ে যাচ্ছেন বলেও জানিয়েছেন মনজুর হোসাইন। তিনি বলেন, সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানের দুই টেস্টেই নেগেটিভ এসেছে। কোয়ারেন্টাইন মুক্ত হতে আর কোনো করোনা টেস্টের প্রয়োজন নেই। তবে তারা কোয়ারেন্টাইন থেকে কবে বের হবেন এ কথা আমি বলতে পারছি না। তবে আমি জানি বিসিবির সিইও তাদের কোয়ারেন্টাইন থেকে দ্রুত বের করে আনার চেষ্টা করে যাচ্ছেন। যাতে করে শ্রীলঙ্কা সিরিজ সামনে রেখে ঈদের পরে শুরু হওয়া অনুশীলনে তারা যোগ দিতে পারেন।

এদিকে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের ওয়ানডে খেলতে ১৬ মে ঢাকায় পা রাখবে লঙ্কান ক্রিকেট দল। ঢাকায় পৌঁছে সিংহলিজরা তিন দিনের কোয়ারেন্টাইন পর্ব শেষ করে ১৯ মে থেকে অনুশীলন শুরু করবে। এরপর ২১ মে বিকেএসপিতে একটি অনুশীলন ম্যাচ খেলবে সফরকারীরা। ২৩ মে মিরপুর জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম ওয়ানডে। একই ভেন্যুতে ২৫ মে দ্বিতীয় ও ২৮ মে অনুষ্ঠিত হবে তৃতীয় শেষ ওয়ানডে। প্রতিটি ম্যাচেই দিবা-রাত্রির। এবার বদলা নেয়ার বাসনায় ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে টাইগাররা। আর ঘরের মাঠে চেনা উইকেটে বাড়তি চ্যালেঞ্জ নিয়ে সফরকারীদের বিপক্ষে লড়াই করতে মুখিয়ে আছেন তামিম-সাকিবরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়