স্ত্রীর সঙ্গে ঝগড়া! মাথা ঠান্ডা করতে হাঁটলেন ৪৫০ কিমি

আগের সংবাদ

করোনায় রাজশাহীর সাবেক এমপির মৃত্যু

পরের সংবাদ

করোনায় সমবেদনা জানিয়ে মোদিকে শেখ হাসিনার চিঠি

প্রকাশিত: মে ১০, ২০২১ , ১:২১ অপরাহ্ণ আপডেট: মে ১০, ২০২১ , ৪:১৬ অপরাহ্ণ

করোনা ভাইরাসের নতুন ধরন ও দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারত। করোনায় ওই দেশের যারা প্রাণ হারিয়েছেন তাদের প্রতি সমবেদনা ও প্রার্থনা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে এক চিঠির মাধ্যমে এ প্রার্থনা জানানো হয়।

সোমবার (১০ মে) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। চিঠিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রতি বাংলাদেশের দৃঢ় সহমর্মিতার বিষয়টি পুনর্ব্যক্ত করেছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বলা হয়, বাংলাদেশ-ভারত সর্বাত্মক সহযোগিতার মাধ্যমে একসঙ্গে করোনা মোকাবিলার বিষয়েও অঙ্গীকারবদ্ধ।

সোমবার দেশটিতে ৩ হাজার ৭৪৮ জনের মৃত্যুর সংবাদ পাওয়া গেছে। রবিবার (৯ মে) দেশটিতে আক্রান্ত হয়েছিলেন ৪ লাখ ৩ হাজার ৭৩৮ জন এবং মৃত্যু হয়েছিল ৪ হাজার ৯২ জনের।

এখন পর্যন্ত ভারতে মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ২৬ লাখ ৬২ হাজার ৪১০ জন। এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২ লাখ ৪৬ হাজার ১৪৬ জনের। এছাড়া দেশটিতে মোট এক কোটি ৮৬ লাখ ৬৫ হাজার ২৬৬ জন সুস্থ হয়ে উঠেছেন। এমনকি সক্রিয় রোগীর সংখ্যা ৩৭ লাখ ৫০ হাজার ৯৯৮ জন।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়