×

জাতীয়

স্বাস্থ্যবিধি না মানায় উত্তরার রাজউক কমপ্লেক্স বন্ধ ঘোষণা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ মে ২০২১, ০৯:২৫ পিএম

স্বাস্থ্যবিধি না মানায় উত্তরার রাজউক কমপ্লেক্স বন্ধ ঘোষণা

মেয়র আতিকুল ইসলাম। ছবি: ভোরের কাগজ

স্বাস্থ্যবিধি না মানায় রাজধানীর উত্তরার আজমপুরের রাজউক কর্মচারী কমার্শিয়াল কমপ্লেক্স বন্ধ করে দিতে নির্দেশ দিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

রোববার (৯ মে) বিকেলে উত্তরার দোকানপাট ও শপিংমলগুলোতে স্বাস্থ্যবিধি মানা নিশ্চিত করতে ঝটিকা অভিযান পরিচালনা করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। এই অভিযানে মেয়রসহ ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেটরা মার্কেটটিতে ঢুকে দেখতে পান, এখানে স্বাস্থ্যবিধি মানতে তেমন সতর্কতা পালন করা হচ্ছে না। প্রবেশপথগুলোতে হ্যান্ড স্যানিটাইজার রাখা বা স্বাস্থ্যবিধি মানায় কোনো ধরনের উদ্যোগ নেয়নি মার্কেট কর্তৃপক্ষ।

এ অবস্থায় সার্বিক দিক বিবেচনা করে কমার্শিয়াল কমপ্লেক্সটি বন্ধ করে দিতে নির্দেশ দেন মেয়র আতিকুল ইসলাম।

মেয়রের এমন নির্দেশনার পর ডিএনসিসির পক্ষ থেকে মাইকিং করে মার্কেটটি বন্ধ করে দিতে বলা হয়। সেই সঙ্গে দোকানে দোকানে গিয়ে বন্ধ করে দিতে নির্দেশ দেওয়া হয়। এ অবস্থায় বাধ্য হয়ে মালিকরা দোকান বন্ধ করে দেন।

মেয়র আতিকুল ইসলাম বলেন, উত্তরার আজমপুরের রাজউক কর্মচারী কমার্শিয়াল কমপ্লেক্সে কোন ধরনের স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। তাই আমরা মার্কেটটি আপাতত বন্ধ করে দিচ্ছি। মার্কেট কর্তৃপক্ষের দিক থেকে যখন আমাদের কাছে আন্ডার টেকিংয়ের মাধ্যমে জানাবে যে, তারা মার্কেটে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে সার্বিক কার্যক্রম হাতে নিয়েছে তখন আমরা  খুলে দেব। এর আগ পর্যন্ত এই মার্কেট বন্ধ থাকবে।

অভিযানে মেয়র আরও বেশ কয়েকটি মার্কেট পরিদর্শন করে ক্রেতাদের মাঝে মাস্ক বিতরণ করেন এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে অনুরোধ জানান। এ সময় তিনি বলেন, স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার পরামর্শ বারবার দেওয়া হচ্ছে। সবাই মাস্ক পরবেন, স্বাস্থ্যবিধি মেনে চলুন। নিজে সুরক্ষিত থাকলে পরিবারসহ দেশ সুরক্ষিত থাকবে। তাই আমাদের সবাইকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে হবে। যথাযথভাবে স্বাস্থ্যবিধি না মানলে দোকানপাট ও শপিংমল বন্ধ করে দেওয়া হবে এবং কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App