×

আন্তর্জাতিক

সুদানে শান্তিরক্ষা মিশনে বঙ্গবন্ধু কর্নার স্থাপনের কাজ শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ মে ২০২১, ০৫:০৭ পিএম

সুদানে শান্তিরক্ষা মিশনে বঙ্গবন্ধু কর্নার স্থাপনের কাজ শুরু

বঙ্গবন্ধু কর্নারের কাজের উদ্বোধন করছেন মিশন ইন দারফুরের প্রধান জয়েন্ট স্পেশাল রিপ্রেজেন্টেটিভ জেরেমিয়া কিন্সলে মামাবলো

সুদানের দারফুরে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে ‘বঙ্গবন্ধু কর্নার’ স্থাপনের কাজ শুরু করেছে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট। আফ্রিকান ইউনিয়ন ইউনাইটেড ন্যাশনস হাইব্রিড মিশন ইন দারফুরের প্রধান জয়েন্ট স্পেশাল রিপ্রেজেন্টেটিভ জেরেমিয়া কিন্সলে মামাবলো ‘বঙ্গবন্ধু কর্নার’ এর কাজের উদ্বোধন করেন।

বঙ্গবন্ধু কর্নারের কাজ উদ্বোধন শেষে মামাবোলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেন। তিনি এ কর্নারের নির্মাতা কমান্ডার মোহাম্মদ আব্দুল হালিমকে ধন্যবাদ জানিয়ে বলেন, দারফুর মিশনে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট রোল মডেল।

বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের কমান্ডার মোহাম্মদ আব্দুল হালিম জানান, আমরা সর্বপ্রথম জাতির পিতা ও তার পরিবারের সদস্যদের নামে বিভিন্ন স্থাপনা এই মিশন এরিয়াতে প্রতিষ্ঠা করি। এর মাধ্যমে সুদানে অবস্থিত নানা দেশের কর্মরত সদস্যগণ আমাদের জাতির পিতা ও তার পরিবার সম্পর্কে অবগত হতে পারছেন। একজন বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সন্তান হিসাবে আমার দায়িত্ব বিশ্বের বুকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের পরিচয় করিয়ে দেওয়া, তারই ধারাবাহিকতায় আজ ‘বঙ্গবন্ধু কর্নার’ এর কাজের শুভ উদ্বোধন করা হলো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App