×

জাতীয়

যুক্তরাষ্ট্র ও ভারত থেকে ভ্যাক্সিন পেতে তৎপরতার সুপারিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ মে ২০২১, ০৪:২২ পিএম

যুক্তরাষ্ট্র ও ভারত থেকে এস্ট্রাজেনেকা ভ্যাক্সিন পাবার জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়কে জোর প্রচেষ্টা অব্যাহত রাখার সুপারিশ করেছে জাতীয় সংসদের পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। এছাড়া চীনের সিনোফার্ম ভ্যাক্সিন এর সরবরাহ নিশ্চিত করার জন্যও প্রচেষ্টা অব্যাহত রাখতে কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

রবিবার (৯ মে) পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২০তম বৈঠকে এ সুপারিশ করা হয়েছে। বৈঠকে কোভিড-১৯ এর বর্তমান পরিস্থতির কারনে বাংলাদেশ-ভারত সীমান্ত বন্ধ রাখার জন্য বলেছে কমিটি।

একাদশ জাতীয় সংসদের পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খান এর সভাপতিত্বে ২০তম বৈঠক আজ জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। বৈঠকে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য পররাষ্ট্রমন্ত্রী এ, কে, আব্দুল মোমেন, নুরুল ইসলাম নাহিদ, মো. আব্দুল মজিদ খান, মো. হাবিবে মিল্লাত এবং কাজী নাবিল আহমেদ অংশ নেন। বৈঠকে বিভিন্ন দেশ ও মাধ্যম থেকে কোভিড-১৯ ভ্যাক্সিন প্রাপ্তির সর্বশেষ অবস্থা, বিদেশী সরকারপ্রধান/ রাষ্ট্রপ্রধানের উপস্থিতিতে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন এর মূল্যায়ন প্রতিবেদন উপস্থাপন এবং ইরাকের নতুন নিয়োগপ্রাপ্ত রাষ্ট্রদূতদের কর্মপরিকল্পনা উপস্থাপিত হয় এবং বিশদ আলোচনা হয়। বৈঠকে মে মাসের শেষ সপ্তাহের মধ্যে স্থায়ী কমিটিকে ভাষানচরে রোহিঙ্গাদের অবস্থা সরেজমিনে পরিদর্শনের ব্যবস্থা করার জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

বৈঠকে ইরাকের সাথে বাণিজ্যিক সম্পর্ক জোরদার করা এবং ইরাকে কর্মরত বাংলাদেশী মানবসম্পদকে সকল ধরনের সহযোগিতা দেবার জন্য কমিটি মন্ত্রণালয়কে বলেছে। বৈঠকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, ইরাকের নবনিযুক্ত রাষ্ট্রদূত, পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তানা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App