×

বিনোদন

ফের জুটি বাঁধতে চলেছে শাহরুখ-বনশালি?

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ মে ২০২১, ০৩:৩০ পিএম

ফের জুটি বাঁধতে চলেছে শাহরুখ-বনশালি?

শাহরুখ-বনশালি।

ফের জুটি বাঁধতে চলেছে শাহরুখ-বনশালি?

প্রায় দু'দশক আগে মুক্তি পেয়েছিল 'দেবদাস'। সঞ্জয় লীলা বনশালি পরিচালিত সেই ছবিতে মুখ্যভূমিকায় দেখা গিয়েছিল শাহরুখ খানকে। বনশালির নির্দেশনায় সেই প্রথম ও এখনও পর্যন্ত সেটাই শেষ ছবি 'বাদশাহ'র। এরপর গঙ্গা থেকে পদ্মায় গড়িয়ে গেছে বহু জল, তবু বনশালির আর কোনো ছবিতে দেখা যায়নি শাহরুখকে। যদিও মাঝেমাঝেই বলিপাড়ায় গুঞ্জন শোনা গেছে এই দুই বিখ্যাত পরিচালক-অভিনেতার জুটি বাঁধার কথা।

এমনকি 'বাজিরাও মস্তানি' ও 'পদ্মাবৎ'-এ অভিনয়ের জন্য শাহরুখকে প্রস্তাব দিয়েছিলেন বনশালি। সেই সময়ে কথা এগোলেও পরে তা থেকে সরে আসেন 'কিং খান'। শুধু তাই নয়, বছর দুয়েক আগে বলিপাড়ায় জোর গুঞ্জন শোনা গেছিল বনশালি নাকি ‘হাম দিল দে চুকে সনম ২' পরিচালনার পরিকল্পনা ফেঁদেছেন। সেই ছবিতে মুখ্যভূমিকায় শাহরুখ ও সালমান খানকে অভিনয় করানোর জন্য আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন পরিচালক। তবে সে গুঞ্জনও বাস্তবে পরিণীতি পায়নি।

শেষ শোনা গেছিল 'শাহির লুধিয়ানভি'-র বায়োপিকের কথা,যে ছবি প্রযোজনা করবেন বনশালি। ওই ছবিরও মুখ্যভূমিকায় অভিনয়ের জন্য নাকি শাহরুখের কাছে প্রস্তাব গেছিল। যদিও সে ব্যাপারে কোনও তরফেই কোনও বিবৃতি কখনও শোনা যায়নি।

এবারে ফের শোনা গেল শাহরুখকে আরও একবার নিজের ছবির জন্য ভীষণভাবে 'চাইছেন' বনশালি। এই ছবির মুখ্য চরিত্রের জন্য ইতিমধ্যেই শাহরুখের কাছে পৌঁছে গেছে প্রস্তাব।

জানা যায়, ছবির নাম 'ইজহার'। ছবির নাম থেকেই স্পষ্ট আদ্যপান্ত একটি প্রেমের গল্প বলবে এই ছবি। যদিও জানিয়ে রাখা ভালো রীতিমতো সত্য ঘটনা অবলম্বনে লেখা হয়েছে ছবির চিত্রনাট্য। এ ছবি গল্প বলবে এক ভারতীয় পুরুষ ও নরওয়েবাসী নারীর কথা। তার সেই ভালোবাসার মানুষকে দেখার জন্য সাইকেল চালিয়ে নরওয়েতে হাজির হবে সেই ভারতীয় প্রেমিক। ওই ব্যক্তির সেই গোটা 'জার্নি'-র গল্পই নিজস্ব গল্প বলার মুন্সিয়ানায় দর্শকদের সামনে হাজির করতে চাইছেন দেশের এই অন্যতম জনপ্রিয় পরিচালক। কানাঘুষোয় শোনাও যাচ্ছে শাহরুখেরও নাকি বেশ মনে ধরেছে ছবির গল্প। তবে তিনি এখনও কোনও 'গ্রিন সিগন্যাল' দেননি।

তবে কি 'ইজহার'-এ ফের একবার হাজির হবেন শাহরুখ-বনশালি জুটি? আপাতত সেই জবাব পাওয়ার অপেক্ষায় অধীর আগ্রহে দিন গুনছে ছবিপ্রেমী দর্শকের দল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App