×

আন্তর্জাতিক

পানির সঙ্গে গোমূত্র, করোনা থেকে বাঁচাবে বললেন বিজেপি নেতা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ মে ২০২১, ০১:৪১ পিএম

পানির সঙ্গে গোমূত্র, করোনা থেকে বাঁচাবে বললেন বিজেপি নেতা

বিজেপি বিধায়কের টুইটের ভিডিও থেকে গোমূত্র পান করার ছবি।

গোমূত্র পান করলেই করোনা ভাইরাস থেকে মুক্তি পাওয়া যাবে এমন বার্তা দিয়ে টুইটারে ভিডিও প্রকাশ করেছেন বিজেপি বিধায়ক। তিনি বলেন, গোমূত্র পান করলেই করোনাভাইরাস তো ছার, কোনও মহামারিই কিছু করতে পারবে না। খবর হিন্দুস্তান টাইমসের।

রবিবার (৯ মে) সকালে সংবাদসংস্থা এএনআইয়ের তরফে একটি ভিডিও (এককভাবে সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা) প্রকাশ করা হয়। তাতে জানানো হয়, কিভাবে গোমূত্র পান করে ‘করোনা রেহাই পেয়েছেন’ উত্তরপ্রদেশের বালির বিজেপি বিধায়ক সুরেন্দ্র সিং। তিন মিনিটের ৫৮ সেকেন্ডের সেই ভিডিওর সুরেন্দ্রকে বলতে শোনা যায়, প্রতিদিন সকালে ব্রাশ করার পর ঠান্ডা জলে পাঁচ ছিপি গোমূত্র মিশিয়ে খান। সেই গোমূত্র খেলেই করোনাভাইরাসের মতো মহামারীর বিরুদ্ধে লড়াই করা যাবে। শুধু তাই নয়, হৃদরোগ-সহ যে কোনও ধরনের রোগের বিরুদ্ধে গো-মূত্র নাকি কার্যকরী হবে বলেও দাবি করেন। কীভাবে খেতে হবে, তাও জানিয়ে দেন বিধায়ক। জানান, ১০০ গ্রাম ঠান্ডা জলে ৫০ মিলিমিটার গোমূত্র দিতে হবে। খালি পেটে পান করে ৩০ মিনিট কিছু খাওয়া চলবে না।

তবে বিধায়ক বলেন, ‘এটায় কী বৈজ্ঞানিক তথ্য আছে, জানি না, আমি আগেও বলেছিলাম, এটা পান করে আমি ১৮ ঘণ্টা সমাজে থাকি, আপনাদের মধ্যে থাকি, তারপরও স্বাস্থ্যবান আছি। আমার অনুভব আপনাদের জানানোর চেষ্টা করছি।’ সঙ্গে বলেন,'বিজ্ঞান এটা স্বীকার করুক না করুক, বিজ্ঞানের এত উন্নতির পরও যখন পুরো দুনিয়ার এত লাখ-লাখ মানুষ মারা যাচ্ছেন, তখন আমি তো মানব যে এই মহামারীর সামনে বিশ্বের বিজ্ঞান, চিকিৎসা পদ্ধতি পুরোপুরি ব্যর্থ হয়ে গিয়েছে। এই পরিস্থিতিতে ভগবানের নাম নিয়ে পুরনো ঐতিহ্যে পালন করতে হবে।'

বিজেপি বিধায়কের সেই ‘দাওয়াই’ সত্ত্বেও গত চারদিন দেশে নয়া আক্রান্তের সংখ্যা চার লাখ ছাড়িয়ে গিয়েছে। পরপর দু'দিন প্রাণহানির সংখ্যা ৪,০০০ ছাড়িয়েছে। শুধু তাই নয়, বিজেপি বিধায়কের রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও করোনায় আক্রান্ত হয়েছিলেন। তাছাড়াও অমিত শাহ-সহ বিজেপির একাধিক উচ্চপদস্থ আধিকারিকও করোনার কবলে পড়েছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App