×

খেলা

কোয়ারেন্টাইনে সুখবর পেলেন সাকিব-মুস্তাফিজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ মে ২০২১, ০৪:৫১ পিএম

কোয়ারেন্টাইনে সুখবর পেলেন সাকিব-মুস্তাফিজ

সাকিব আল হাসান - মোস্তাফিজুর রহমান

করোনাভাইরাসের তাণ্ডবে এবার আইপিএল বন্ধ ঘোষণা করা হয়েছে। তাই দেশে ফিরে এসেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। যেহেতু করোনাকাল চলছে, তাই এই দুই তারকা ক্রিকেটারকে কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে। সেখানেই সুখবর পেয়েছেন সাকিব- মুস্তাফিজ‌। দুই ধাপে করোনা পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

গত বৃহস্পতিবার(৬ মে) সাকিব ভারত থেকে দেশে ফেরেন। তার সঙ্গে ছিলেন মোস্তাফিজুর রহমানও। সাকিবের পরীক্ষার ফল গতকাল শনিবার পাওয়া যায়। এদিনই তার দ্বিতীয় দফায় নমুনা নেয়া হয়। আজ রবিবার নেগেটিভ রিপোর্ট হাতে পেয়েছেন তিনি। ফলে দুই দফায় করোনা পরীক্ষায় পাশ করেছেন সাকিব। এদিকে স্ত্রীসহ মোস্তাফিজেরও প্রথম দফায় করোনা নেগেটিভ আসে। আজ তার দ্বিতীয় দফায় নমুনা নেয়া হয়েছে। আগামীকাল করোনা পরীক্ষার রিপোর্ট পাবেন মুস্তাফিজ।

দুই ধাপে সাকিব করোনা পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন এ বিষয়,বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক মঞ্জুর হোসাইন বলেন, 'সাকিব আল হাসানের টানা দুই পরীক্ষায় করোনা নেগেটিভ রিপোর্ট আমরা হাতে পেয়েছি। গতকাল প্রথম টেস্টের ফল পাওয়ার পর দ্বিতীয় টেস্টের নমুনা নেয়া হয়। সেটার ফল আজ নেগেটিভ আসে। হোটেলে বেশ সুস্থ আছেন সাকিব।

এছাড়া ক্রিকেটপ্রেমীরা জানেন, সাকিব-মোস্তাফিজের কোয়ারেন্টাইন শেষ হওয়ার কথা আগামী ২০ মে। তবে বিসিবি প্রধান নির্বাহী জানিয়েছেন, সাকিব-মোস্তাফিজের ব্যাপারে সরকার সবুজ সংকেত দিয়েছেন। তারা দলীয় অনুশীলনে ফিরবেন শিগগিরই।

যেহেতু করোনা পরীক্ষায় সাকিব ও মোস্তাফিজ উত্তীর্ণ হয়েছেন সেহেতু শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে দ্রুত মাঠে অনুশীলনের সুযোগ পাবেন তারা দুজন। এছাড়া তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজ খেলতে ১৬ মে ঢাকায় আসছে শ্রীলঙ্কা। সিরিজ শুরু হবে ২৩ মে। মাঝে ২৫ মে দ্বিতীয় ওয়ানডের পর সিরিজের শেষ ম্যাচ হবে ২৮ মে। ১৬ মে ঢাকায় পৌঁছে সিংহলিজরা তিনদিনের কোয়ারেন্টাইন পর্ব শেষ করে ১৯ মে থেকে অনুশীলন শুরু করবে। ২১ মে বিকেএসপিতে একটি অনুশীলন ম্যাচ খেলবে সফরকারীরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App