×

আন্তর্জাতিক

আসামের নতুন মুখ্যমন্ত্রী ড. হিমন্ত বিশ্বশর্মা, কাল শপথ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ মে ২০২১, ০২:২৯ পিএম

আসামের নতুন মুখ্যমন্ত্রী ড. হিমন্ত বিশ্বশর্মা, কাল শপথ

ড. হিমন্ত বিশ্বশর্মা

আসামে বিজেপির গৃহদাহের অবসান হল। নতুন মুখ্যমন্ত্রী হলেন বিজেপির ড. হিমন্ত বিশ্বশর্মা। এর আগে তিনি আসাম রাজ্য বিজেপি বিধান পরিষদীয় দলের নেতা নির্বাচিত হয়েছেন। সেখানকার প্রভাবশালী রাজনীতিক ড. হিমন্ত বিশ্ব শর্মা।

রবিবার (৯ মে) বেলা সাড়ে বারোটায় বিধানসভার বিজেপি দলের কক্ষে আয়োজিত বিধান পরিষদীয় দলের বৈঠকে নেতা হিসেবে হিমন্তের নাম প্রস্তাব করেন সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল। পাশাপাশি সেই প্রস্তাবের সমর্থন জানান প্রদেশ বিজেপি সভাপতি রঞ্জিতকুমার দাস। বৈঠকে উপস্থিত বিজেপির নির্বাচিত ৬০ জন বিধায়কের সবাই করতালি দিয়ে সমর্থন জানান। বৈঠকে উপস্থিত ছিলেন দলের কেন্দ্রীয় কমিটির চার পর্যবেক্ষক ও নেতা। এরা হলেন অরুণ সিং, নরেন্দ্র সিং, বি এল সন্তোষ এবং বৈজয়ন্ত পান্ডিয়া।

এদিন বিধান পরিষদ দলের বৈঠকে নেতা নির্বাচনের সঙ্গে সঙ্গেই আসামের পরবৰ্তী মুখ্যমন্ত্ৰীও যে হিমন্ত বিশ্ব শর্মা হচ্ছেন, সে ব্যাপারে আর সংশয় রইল না। কারণ বিজেপি একক ভাবে সরকার গঠনের পথে না থাকলেও জোট সঙ্গী অগপ এবং ইউপিপিএল ইতিমধ্যে সমর্থন ঘোষণা করেছে। রবিবার বিকেলেই হিমন্ত বিশ্ব শর্মার নেতৃত্বে এক প্রতিনিধিদল রাজ্যপালের সঙ্গে দেখা করে সরকার গঠনের দাবি জানাবে এবং আগামীকাল সোমবারই মুখ্যমন্ত্রী পদে শপথ নিতে পারেন হিমন্ত বিশ্ব শর্মা। আর সেই সঙ্গে নির্বাচনের ফল প্রকাশের পর টানা সাত দিনের নাটকের যবনিকা ঘটবে।

এদিনের বৈঠকের আগেই রাজ্যপাল জগদীশ মুখির কাছে গিয়ে নিজের ইস্তফা পেশ করেন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল। এর ফলে পরবর্তী মুখ্যমন্ত্রী যে হিমন্ত বিশ্ব শর্মাই হচ্ছেন সেটা তখনই নিশ্চিত হয়ে যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App