জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হলেন আলী আজম

আগের সংবাদ

মেট্রোরেলের আরো ৬ কোচ মংলা বন্দরে পৌঁছেছে

পরের সংবাদ

১৩২ রানে গুটিয়ে গিয়ে ফের ব্যাটিংয়ে জিম্বাবুয়ে

প্রকাশিত: মে ৯, ২০২১ , ৫:৩৬ অপরাহ্ণ আপডেট: মে ৯, ২০২১ , ৫:৪০ অপরাহ্ণ

জিম্বাবুয়ে যে পাকিস্তানের ৫১০ রানের পাহাড়সম সংগ্রহের সমুচিত জবাব দিতে পারবে না তা বুঝা গিয়েছিল জিম্বাবুয়ের প্রথম ইনিংসের শৈশবকালেই। তা সত্যি হয়েছে তৃতীয় দিনের দ্বিতীয় সেশনে। দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনে আজ রবিবার প্রথম ইনিংসে ১৩২ রানে অলআউট হয়েছে স্বাগতিক রোডেশীয়রা। হাসান আলির বোলিং তোপে গুটিয়ে গিয়ে ফলোঅনে পড়ে ফের ব্যাট করতে নেমেছে জিম্বাবুয়ে। দ্বিতীয় ইনিংসে ১ উইকেট হারিয়ে এই রিপোর্ট লেখা পর্যন্ত ২১ রান করেছে তারা। ৮ রান নিয়ে তারিসাই মুসাকান্দা ও ১৩ রান নিয়ে কেভিন কাসুজা অপরাজিত আছেন। জিম্বাবুয়ে এখনো পিছিয়ে আছে ৩৫৫ রানে।

হারারে স্পোর্টস স্টেডিয়ামে আজ রবিবার ৪ উইকেটে ৫৪ রান নিয়ে তৃতীয় দিন শুরু করেছিল জিম্বাবুয়ে। ২৮ রান নিয়ে রেগিস চাকাভা ও এক রান নিয়ে তেন্দাই চিসোরো অপরাজিত ছিলেন। চাকাভা নামের পাশে আর ৫ রান যোগ করে বিদায় নেন হাসান আলির বলে। চিসোরো তৃতীয় দিন কোনো রানই তুলতে পারেননি। শেষ দিকে ছোটো ছোটে কয়েকটি ইনিংস আসলেও দ্বিতীয় সেশনেই অলআউট হয় ব্রেন্ডন টেইলর বাহিনী। ডোনল্ড থিরিপানো ২৩, লুক জংউই ১৯, রিচার্ড এনগারাভা ১৫ ও রয় কাইয়া ১১ রান করেন। মাত্র ২৭ রানের বিনিময়ে ৫ উইকেট শিকার করেন হাসান আলি। ইনিংসে এটি তার ক্যারিয়ার সেরা বোলিং ফিগার।

এর আগে পাকিস্তান আবিদ আলির ডাবল সেঞ্চুরি ও আজহার আলির শতকে ৮ উইকেট খুইয়ে ৫১০ রান নিয়ে ইনিংস ঘোষণা করে। নুমান আলি সেঞ্চুরি থেকে ৩২ রান দূরে থাকতে প্যাভিলিয়নে ফেরেন। জিম্বাবুয়ের হয়ে ৩টি উইকেট নেন ব্লেসিং মুজারাবানি।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়