সুদানে শান্তিরক্ষা মিশনে বঙ্গবন্ধু কর্নার স্থাপনের কাজ শুরু

আগের সংবাদ

১৩২ রানে গুটিয়ে গিয়ে ফের ব্যাটিংয়ে জিম্বাবুয়ে

পরের সংবাদ

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হলেন আলী আজম

প্রকাশিত: মে ৯, ২০২১ , ৫:২৩ অপরাহ্ণ আপডেট: মে ৯, ২০২১ , ৮:১৯ অপরাহ্ণ

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হিসাবে নিয়োগ পেয়েছেন কে. এম. আলী আজম। রবিবার ( ৯ মে) সকালে জনপ্রশাসন মন্ত্রণালয় উপসচিব মুহাম্মাদ আব্দুল লতিফ তাকে জনপ্রশাসন মন্ত্রণালয় সিনিয়র সচিব হিসাবে বদলিকৃত আদেশ জারি করেন ।

কে.এম.আলী আজম ১৯৬৩ সালে বাগেরহাট জেলার মোল্লাহাট উপজেলার উদয়পুর গ্রামের সভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবা মরহুম কে এম মাহাবুবুর রহমান ছিলেন বিশিষ্ট সমাজসেবক। তিনি ১৯৭৮ সালে বাগেরহাট জেলার মোল্লারহাট উপজেলার ওজেদ মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, খুলনা বিএল কলেজ থেকে এইচএসসি এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে র্অনীতিতে অনার্স ও মাস্টার্স ডিগ্রি অর্জন করেন।

এরপর ১৯৮৬ ব্যাচে বিসিএস প্রশাসন ক্যাডারে কর্মকর্তা হিসেবে সরকারি চাকুরিতে যোগদান করেন। তিনি প্রথম সহকারী কমিশনার হিসেবে বিভাগীয় কমিশনার চট্টগ্রম এর কার্যালয়ে যোগদান করেন। এরপর সহকারী কমিশনার হিসেবে জেলা প্রশাসক এর কার্যালয় চট্টগ্রাম, সহকারী কমিশনার ভূমি মেহেরপুর সদর, বিভাগীয় কমিশনার খুলনার একান্ত সচিব, নির্বাহী অফিসার সাতক্ষীরা সদর, জেলা প্রশাসক চাঁপাইনবাবগঞ্জ, উপ-সচিব জনপ্রশাসন মন্ত্রণালয়, যুগ্ম সচিব স্বরাষ্ট্র মন্ত্রণালয়, মহাপরিচালক প্রধানমন্ত্রীর কার্যালয় , বিভাগীয় কমিশনার ঢাকা দায়িত্ব পালন করেন। ২০১৯ সালে ২৬ মে পদোন্নতি পেয়ে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সচিব হন।

সর্বশেষ তিনি শিল্প মন্ত্রণালয়ের সচিব হিসাবে দায়িত্ব পালন করেন। জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হওয়ায় তাকে আভিনন্দন জানিয়েছন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট আমিরুল আলম মিলন, ফকিরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান স্বপন কুমার দাস, বাগেরহাট নার্গিস মেমোরিয়াল নার্সিং কলেজের ব্যাবস্থাপনা পরিচালক ফিরোজুল ইসলাম, বাগেরেহাট জেলার মুক্তিযোদ্ধা কমান্ডার ও মোল্লারহাট উপজেলা চেয়ারম্যান শাহিনূল হক শানা, বাগেরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তালুকদার আবদুল বাকি ভোরের কাগজের স্টাফ রির্পোটার মিজানূর রহমান আকন প্রমুখ।

উল্লখ জনপ্রশাসনের বর্তমান সিনিয়র সচিব শেখ ইউসুফ হারুন চাকরি ১৪ থেকে অবসার যাওয়ার পর কে. এম. আলী আজম ১৪ মে যোগদান করবেন।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়