×

জাতীয়

সৌদি ফেরত যাত্রীর কাছে দুই কেজির বেশি স্বর্ণ উদ্ধার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মে ২০২১, ০৩:৩৮ পিএম

সৌদি ফেরত যাত্রীর কাছে দুই কেজির বেশি স্বর্ণ উদ্ধার

ফাইল ছবি

সৌদি আরব ফেরত একজন যাত্রীর কাছ থেকে ২.০২ কেজি স্বর্ণ উদ্ধার ও আটক করে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কাস্টম হাউস চোরাচালান প্রতিরোধে প্রিভেন্টিভ টিমে কর্তব্যরত কর্মকর্তাগণ।

শনিবার (৮ মে) সাড়ে ১২টার দিকে সৌদি আরব থেকে আগত ফ্লাইট নং SV 3580 এর মাধ্যমে আসা যাত্রী বাহার মিয়া গ্রীণ চ্যানেল অতিক্রম কালে তার সঙ্গে থাকা ব্যাগেজে থেকে এসব স্বর্ণ উদ্ধার করা হয়।

সৌদি আরব থেকে আসা যাত্রী বাহার মিয়া গ্রীণ চ্যানেল অতিক্রমের সময় তার সঙ্গে থাকা ব্যাগেজে কোন স্বর্ণবার বা স্বর্ণালংকার আছে কিনা জানতে চাওয়া হলে তিনি তা অস্বীকার করেন। পরবর্তীতে যাত্রীর ব্যাগেজ স্ক্যানিং করলে ব্যাগেজে স্বর্ণের অস্তিত্ব পাওয়া যায়। ব্যাগেজ কাউন্টারে এনে প্রেশার কুকার ও চার্জার লাইট ভেংগে এর ভেতর হতে প্রায় ২.০২ কেজি গোল্ড উদ্ধার করা হয়। আটককৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ১ কোটি ৩০ লক্ষ টাকা। পাসপোর্ট অনুসারে যাত্রীর নাম বাহার মিয়া এবং বাড়ি খাগরাছড়ী জেলায়।

আটককৃত স্বর্ণের বিষয়ে কাস্টমস কর্মকর্তা বলেন, আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে এবং যাত্রীকে বিমান বন্দর থানায় সোপর্দ করা এবং ফৌজদারী মামলা দায়ের করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App