×

খেলা

রানপাহাড়ে পাকিস্তান, কাঁপছে জিম্বাবুয়ে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মে ২০২১, ০৭:৫৫ পিএম

রানপাহাড়ে পাকিস্তান, কাঁপছে জিম্বাবুয়ে

ডাবল সেঞ্চুরি পূর্ণ করার পর ব্যাট উচিঁয়ে ধরেন আবিদ, যা টেস্টে তার প্রথম দ্বিশতক।

বিশ্ব ক্রিকেটে জিম্বাবুয়ে দুই দশক আগেও শক্তিশালী দল হিসেবে বিবেচিত হতো। কিন্তু বর্তমানে দুর্বল দলগুলোর একটি হিসেবে বিবেচনা করা হয় তাদের। সেই দুর্বল রোডেশীয়দের পেয়ে জ্বলে উঠেছে পাকিস্তান। আজহার আলির সেঞ্চুরি ও আবিদ আলির ডাবল সেঞ্চুরির সুবাদে প্রথম ইনিংসে রানপাহাড়ে সফরকারী মিসবাহ উল হকের শিষ্যরা।

৮ উইকেট হারিয়ে আজ শনিবার ৫১০ রান তুলে ইনিংস ঘোষণা করে বাবর আজম বাহিনী। ৩৯৩ বলে ডাবল সেঞ্চুরি পূর্ণ করেন আবিদ, যা টেস্টে তার প্রথম দ্বিশতক। পাকিস্তানের ৫১০ রানের জবাবে খেলতে নেমে কাঁপছে জিম্বাবুয়ে। কোনো রান না তুলেই ওপেনার তারিসাই মুসাকান্দাকে হারিয়ে ফেলেছে তারা। মুসাকান্দা শিকার হয়েছেন তাবিশ খানের।

হারারে স্পোর্টস স্টেডিয়ামে প্রথম দিন শেষেই সেঞ্চুরির স্বাদ পেয়েছিলেন পাকিস্তানের দুই ব্যাটসম্যান আজহার ও আবিদ। আজহার ১২৬ রানে আউট হলেও প্রথম দিন শেষে ১১৮ রান নিয়ে অপরাজিত ছিলেন আবিদ। সেই রানকে আজ ডাবল সেঞ্চুরিতে রূপ দিয়েছেন তিনি। শেষ পর্যন্ত ৪০৭ বলে তিনি করেছেন ২১৪ রান। তার ইনিংসে ১৭টি চার ও একটি ছয়ের মার। নুমান আলির সঙ্গে ১৬৯ রানের জুটি গড়েন আবিদ আলি। নুমান আলিও সেঞ্চুরির অপেক্ষায় ছিলেন। ১০৪ বলে তার ব্যাট থেকে এসেছে ৯৭ রান।

জিম্বাবুয়ের হয়ে ৩টি উইকেট নেন ব্লেসিং মুজারাবানি। তেন্দাই চিসোরো নেন দুই উইকেট। একটি করে উইকেট পান রিচার্ড এনগারাভা, লুক জংউই, ডোনাল্ড থিরিপানো ও মিল্টন শুম্বা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App