×

খেলা

মোহামেডানের মান বাঁচালেন কৌলিদিয়াতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মে ২০২১, ১০:২৭ পিএম

মোহামেডানের মান বাঁচালেন কৌলিদিয়াতি

গোলদাতা মৌনজির কৌলিদিয়াতিকে ঘিরে সাদা-কালো জার্সিধারীদের উল্লাস।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ টেবিলে শনিবার দিনের প্রথম ম্যাচে শেখ রাসেলের পেছনে থেকে তাদেরই বিপক্ষে খেলতে নেমেছিল মোহামেডান স্পোর্টিং ক্লাব। শেখ রাসেল ২৬ পয়েন্ট নিয়ে ছিল টেবিলের চার নম্বরে, মোহামেডান ছিল তারও একধাপ নিচে। সেই মোহামেডানের মান বাঁচালেন বুরকিনা ফাসোর মৌনজির কৌলিদিয়াতি। তারই একমাত্র গোলে শেখ রাসেলকে ১-০ ব্যবধানে হারিয়েছে মোহামেডান। এ জয়ের ফলে শেখ রাসেলকে টপকে পয়েন্ট টেবিলের চারে উঠে এলো শন লেনের শিষ্যরা। ১৫ ম্যাচে এখন ২৮ পয়েন্ট তাদের নামের পাশে। শেখ রাসেল নেমে গেছে টেবিলের পাঁচে।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শনিবার হাড্ডাহাড্ডি লড়াই হয় শেখ রাসেল ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের মধ্যে। তবে জয় হয়েছে মোহামেডানের। ম্যাচে জেতার মতো টেবিলের পঞ্চম স্থান থেকে একধাপ উন্নতিও হয়েছে তাদের। ১৫ ম্যাচের মধ্যে ৮টি জয়, ৪টি ড্র ও ৩টি হার রয়েছে তাদের। শেখ রাসেল ১৫ ম্যাচের মধ্যে ৮ ম্যাচে জয়, ২টি ড্র এবং ৫ ম্যাচে হেরেছে। টেবিলে সবার শীর্ষে বসুন্ধরা কিংস। ১৫ ম্যাচে ৪৩ পয়েন্ট সংগ্রহ তাদের। বলা যায় শিরোপা জেতা দৌড়ে এবারো তারা জোরেশোরেই এগোচ্ছে। ১৫ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে ঢাকা আবাহনী আছে টেবিলের দ্বিতীয় স্থানে। এক ম্যাচ কম খেলে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ৩২ পয়েন্ট নিয়ে রয়েছে টেবিলের তিন নম্বরে। এবারের লিগে সবচেয়ে বাজে অবস্থা আরামবাগ ও ব্রাদার্স ইউনিয়নের। এই দুই দলের পয়েন্ট যথাক্রমে ১ ও ৫। মুক্তিযোদ্ধা সংসদের পয়েন্ট ৯।

এবারের মৌসুমে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় সবার উপরে বসুন্ধরা কিংসের দুই ফরোয়ার্ড রবিনহো ও রাউল বেসেরা। ব্রাজিলিয়ান তারকা রবিনহো জালের দেখা পেয়েছেন ১৬ বার। রাউল বেসেরা বসুন্ধরার হয়ে এ পর্যন্ত করেছেন ১৩ গোল। শেখ জামাল ধানমন্ডি ক্লাবের ওমর জোবের ১২টি ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের সুলেমান দিয়াবাতের ১১টি গোল রয়েছে। জন ওকোলি ও কারভেন্স বেলফোর্ট দুজনের গোলই ৯টি করে।

এই মৌসুমে লিগে এখন পর্যন্ত হ্যাটট্রিক হয়েছে পাঁচটি। এর মধ্যে দুটিই করেছেন বসুন্ধরা কিংসের দুই ফরোয়ার্ড রবিনহো ও রাউল বেসেরা। তাদের দুজনার দুটো হ্যাটট্রিকই এসেছে আরামবাগ ক্রীড়া সংঘের বিপক্ষে। অন্য দুটি হ্যাটট্রিকও হজম করেছে আরামবাগ, যা করেছেন শেখ রাসেল ক্রীড়াচক্রের অবি মোনেকে ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের ওমর জোবে। ওমর জোবে একাই করেছিলেন চার গোল। রবিবার কোনো ম্যাচ নেই। তার পরদিন একটি মাত্র ম্যাচ মাঠে গড়াবে। যেখানে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে খেলবে উত্তর বারিধারা। এদিন অনুষ্ঠিত হবে তিনটি ম্যাচ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App