×

সারাদেশ

মাদরাসার নামে ভুয়া রসিদে চাঁদাবাজি, গ্রেপ্তার ১১

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মে ২০২১, ০৪:২১ পিএম

মাদরাসার নামে ভুয়া রসিদে চাঁদাবাজি, গ্রেপ্তার ১১

চাঁদা আদায়ের অপরাধে ১১ প্রতারককে গ্রেপ্তার

পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতরকে কেন্দ্র করে রাজশাহীতে মাদ্রাসা ও এতিমখানার নামে ভুয়া রশিদে চাঁদা আদায়ের ঘটনায় ১১ প্রতারককে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ৩৫ হাজার ২৫০ টাকা উদ্ধার করা হয়। শুক্রবার (৭ মে) রাত সাড়ে ১০টার দিকে রাজপাড়া থানাধীন ঘোষের মাহাল এলাকায় অভিযান চালিয়ে তাদের গেপ্তার করা হয়। শনিবার (৮ মে) দুপুরে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটা জানিয়েছে পুলিশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, কতিপয় ব্যক্তি ধর্মপ্রাণ মুসলমানের অনুভুতি ও ধর্মীয় বিশ্বাসকে পুঁজি করে নগরীর রাজপাড়া থানার হযরত আয়েশা সিদ্দিকা (রাঃ) বালিকা ক্বারিয়ানা হাফিজিয়া আবাসিক মাদ্রাসা লিল্লাহ বোডিং ও এতিম খানা এবং অন্যান্য মাদ্রাসার এতিম খানার নামে ভূয়া রশিদ তৈরি করে প্রতারণার মাধ্যমে চাঁদা আদায় করছিল। মানুষের সাথে প্রতারণা করে চাঁদা আদায়ের বিষয়টি রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের নজরে আসলে গোয়েন্দা পুলিশের একটি বিশেষ টিম ঘোষের মাহাল এলাকায় অভিযান পরিচালনা করে।

এ সময় মাদ্রাসা ও এতিমখানার নামে ভুয়া রশিদ তৈরি করে চাঁদা আদায়ের অপরাধে ১১ প্রতারককে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে জব্দ করা হয় ভুয়া রশিদ ও উত্তোলনকৃত নগদ ৩৫ হাজার ২৫০ টাকা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা মাদ্রাসা ও এতিমখানার নামে ভূয়া রশিদ তৈরি করে চাঁদা আদায়ের কথা স্বীকার করেছে।

গ্রেপ্তারকৃতরা জানায়, তাদের অধিকাংশের বাড়ী রংপুর বিভাগের বিভিন্ন জেলায়। দীর্ঘদিন যাবৎ তারা একত্রিত হয়ে রাজশাহী মহানগর এলাকায় বাড়ি বাড়া নিয়ে থেকে রমজান ও ঈদকে কেন্দ্র করে ধর্মপ্রাণ মুসলমানদের নিকট হতে বিভিন্ন মাদ্রাসা ও এতিমখানার নামে ভুয়া রশিদের মাধ্যমে টাকা উত্তোলন করে আসছিল। গ্রেপ্তারকৃত প্রতারকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App