×

জাতীয়

খালেদার বিদেশ যাওয়ার বিষয়ে আজই জানাবে মন্ত্রণালয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মে ২০২১, ০৩:০১ পিএম

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়া নিয়ে সব মহলে চলছে নানা আলোচনা। পরিবারের পক্ষ থেকে আবেদন করা হলেও একাধিক কারণে যাওয়া হয়ে উঠছে না। আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, আজকের মধ্যেই আইন মন্ত্রণালয় থেকে মতামত দেওয়া হবে।

শনিবার (৮ মে) সাংবাদিকদের তিনি এ তথ্য জানান। আনিসুল হক বলেন, আজকেই মতামত জানিয়ে রবিবার সকালে ফাইল পাঠানো হবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে।

আদালতের নির্দেশনার প্রয়োজন আছে কি-না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাব আইনমন্ত্রী বলেন, 'এখানে আদালতের মতামতের প্রয়োজন নেই। আইনে তা বলে না। এর মানে সরকার যে মতামত দেবে, সেটিই চূড়ান্ত মতামত হবে'।

এর আগে খালেদা জিয়াকে বিদেশ নিতে গত বুধবার (৬ মে) রাত ৮টায় আবেদন করে তার পরিবার। তবে এখনো সরকারের গ্রিন সিগন্যাল মেলেনি। এদিকে খালেদা জিয়ার পাসপোর্ট নবায়ন না থাকার বিষয়টিও জটিলতার সৃষ্টি করেছে।

পাসপোর্ট নবায়নের জন্য আবেদন করা হয়েছে। আজ-কালের মধ্যেই নতুন পাসপোর্ট হাতে পেয়ে যাবেন খালেদা জিয়া। এরপর দু-এক দিনের মধ্যে ভিসা প্রক্রিয়া শুরু হবে। পরিবারের পক্ষ থেকে ঢাকায় যুক্তরাজ্যের হাইকমিশনে যোগাযোগ করা হয়েছে। সেখানে ইতিবাচক সাড়া পাওয়া গেছে। যুক্তরাজ্য ছাড়াও সৌদি আরব, সিঙ্গাপুর, ব্যাংকক এবং দুবাই দূতাবাসে যোগাযোগ করা হয়েছে। এখন সরকারের পক্ষ থেকে কোনো সুনির্দিষ্ট দেশের 'অনুমতি' দেওয়া হয় কি-না সেদিকে তাকিয়ে আছে দল ও পরিবার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App