মধুর আমার মায়ের হাসি

আগের সংবাদ

আরো চার বছর পিএসজিতে থাকছেন নেইমার

পরের সংবাদ

অ্যাতলেটিকোকে রুখে দিয়ে রিয়ালের পথ প্রশস্ত করল বার্সা

প্রকাশিত: মে ৮, ২০২১ , ১১:৫২ অপরাহ্ণ আপডেট: মে ৮, ২০২১ , ১১:৫৩ অপরাহ্ণ

লা লিগায় শনিবার (৮ মে) অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে বার্সেলোনা হারলেই দিয়াগো সিমিওনের দলের শিরোপা জেতার সম্ভাবনা প্রায় পাকা হয়ে যেতো। সেই সঙ্গে বার্সাও এক প্রকার ট্রফি জেতার দৌড় থেকে ছিটকে পড়তো। তার কোনোটিই হয়নি আজ। অ্যাতলেটিকোও ম্যাচ জিততে পারেনি, বার্সাও প্রতিযোগিতা থেকে দূরে সরে যায়নি। গোলশূন্য ড্রয়ে পয়েন্ট ভাগাভাগিতে শেষ হয়েছে হাড্ডাহাড্ডি লড়াই। ফলে সুবিধা পেল মূলত রিয়াল মাদ্রিদ। কেননা এখন জিতলেই অ্যাতলেটিকো মাদ্রিদের সমান পয়েন্ট হবে জিনেদিন জিদানের শিষ্যদের। এক কথায় রিয়ালের শিরোপা জেতার পথ প্রশস্ত করে দিল মেসির দল।

পয়েন্ট হারিয়ে লজ্জিত লিওনেল মেসি

ন্যু ক্যাম্পে শনিবার পুনর্মিলন হয় দুই বন্ধু লিওনেল মেসি ও লুইস সুয়ারেজের। সুয়ারেজই প্রথম তার সাবেক দলের গোল পোস্ট অভিমুখে শট নেন। তবে টের স্টেগেনের হাতে সেই শট বন্দী হওয়ায় হতাশ হতে হয় উরুগুইয়ান স্ট্রাইকারকে। বার্সার বিপক্ষে খেলতে নামার আগে ৩৪ ম্যাচে ৭৬ পয়েন্ট ছিল শিরোপা জেতার অন্যতম দাবিদার অ্যাতলেটিকো মাদ্রিদের। রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার পয়েন্ট ছিল ৭৪ করে। অর্থাৎ সিমিওনের শিষ্যরা জিতলেই দ্বিতীয় স্থানে থাকা রিয়ালের সঙ্গে তাদের ব্যবধান হতো ৫। সেই সুযোগ কাজে লাগাতে পারেনি অ্যাতলেটিকো মাদ্রিদ। পয়েন্ট ভাগাভাগি করে নিস্পত্তি হয়েছে ম্যাচের। এর ফলে লাভবান হয়েছে মূলত রিয়াল মাদ্রিদ। কেননা পরের ম্যাচে এখন তারা জয় পেলেই অ্যাতলেটিকো মাদ্রিদের সমান ৭৭ পয়েন্ট হবে তাদের। সে ক্ষেত্রে জিদানের শিষ্যদের এবারের মৌসুমের শিরোপা জেতার অন্যতম দাবিদারে পরিণত হবে।

ন্যু ক্যাম্পে অনেক দিন পর পুরানো বন্ধু মেসিকে পেয়ে আনন্দে বুকে জড়িয়ে ধরেন অ্যাতলেটিকো মাদ্রিদের লুইস সুয়ারেজ

ভয়ের কারণ রয়েছে রিয়াল মাদ্রিদেরও। কেননা তাদের পরের ম্যাচটিই সেভিয়ার বিপক্ষে। যারা কিনা দুই ম্যাচ আগেই শিরোপার জন্য ফাইট দিচ্ছিল। এ ড্রয়ের ফলে এক পয়েন্ট পাওয়ায় তৃতীয় স্থান থেকে টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে মেসি বাহিনী। দুই থেকে তিনে নেমে গেছে রিয়াল মাদ্রিদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়