×

খেলা

বেলফোর্টের হ্যাটট্রিকে উড়ে গেল রহমতগঞ্জ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ মে ২০২১, ০৯:০৯ পিএম

বেলফোর্টের হ্যাটট্রিকে উড়ে গেল রহমতগঞ্জ

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুক্রবার রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস এন্ড সোসাইটির এক খেলোয়াড়কে পরাস্ত করে বল নিয়ে এগিয়ে যান আবাহনীর কারভেন্স বেলফোর্ট

ঢাকা আবাহনী শুক্রবার লিগে নিজেদের ১৫তম ম্যাচে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস এন্ড সোসাইটির বিপক্ষে খেলতে নামে। রহমতগঞ্জেরও এটি ১৫তম ম্যাচ ছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগে। কারভেন্স বেলফোর্টের হ্যাটট্রিকে তারা উড়ে গেছে ৬-০ গোলে। যা বাংলাদেশ প্রিমিয়ার লিগের এবারের আসরে যৌথভাবে তৃতীয় সর্বোচ্চ ব্যবধানে জয়ের রেকর্ড। আরামবাগকে শেখ জামাল ও উত্তর বারিধারাকে বসুন্ধরা কিংসও সমান ব্যবধানে হারিয়েছে। তবে সবচেয়ে বেশি গোলের ম্যাচটি উত্তর বারিধারা ও আরামবাগের মধ্যে। ২০ ফেব্রুয়ারি দুই দলই একে অন্যকে ৪টি করে গোল দিয়েছিল।

করোনার এ বেড়াজালে বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বের ম্যাচগুলো অনুষ্ঠিত হচ্ছে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। শুক্রবার রহমতগঞ্জ বনাম ঢাকা আবাহনীর ম্যাচটিও গড়িয়েছে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। ২৭তম মিনিট পর্যন্ত ঢাকা আবাহনীর বিপক্ষে লড়াইয়ে ছিল রহমতগঞ্জ। এরপরেই নিজেদের দলের ডিফেন্ডার খুরশেদ ব্যাকনাজারোভের ভুলে গোল হজম করে রহমতগঞ্জ। ১০ মিনিট পর নিজেদের কৃতিত্বে গোল পায় ঢাকা আবাহনী। এ সময় রাফায়েল অগাস্টোর পাস থেকে বল পেয়ে লক্ষ্যভেদ করেন হাইতির ফরোয়ার্ড কারভেন্স বেলফোর্ট। ৬ মিনিট পর ফের জালের দেখা পান তিনি। এবারও গোলে সহায়তা করেন রাফায়েল অগাস্টো।

প্রথমার্ধে এই ৩-০ গোলের লিড নিয়েই বিরতিতে যায় ঢাকা আবাহনী। ম্যাচে ফিরে ৬২তম মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন বেলফোর্ট। এ নিয়ে এবারের লিগে ৯ গোল করলেন এ ফরোয়ার্ড। সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় তার অবস্থান যৌথভাবে চার নম্বরে। সাইফ স্পোর্টিংয়ের জন ওকোলিও দলের হয়ে এবারের মৌসুমে ৯ গোল করেছেন। লিগে সবচেয়ে বেশি গোল করেছেন বসুন্ধরা কিংসের দুই ফরোয়ার্ড রবিনহো ও রাউল বেসেরা। ব্রাজিলিয়ান তারকা রবিনহো জালের দেখা পেয়েছেন ১৪ বার। রাউল বেসেরা বসুন্ধরার হয়ে এ পর্যন্ত করেছেন ১৩ গোল। শেখ জামাল ধানমন্ডি ক্লাবের ওমর জোবের ১২টি ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের সুলেমান দিয়াবাতের ১১টি গোল রয়েছে।

বেলফোর্টের হ্যাটট্রিকের পর ঢাকা আবাহনী পরের গোলটি পায় ম্যাচের ৩ মিনিট পর। কারভেন্স বেলফোর্টের পাস থেকে এই গোলটি আসে মামুন মিয়ার পা থেকে। দলের পরের গোলটিতে অ্যাসিস্ট করেন রায়হান হাসান। তবে এবার গোল করেন আফগানিস্তানের ডিফেন্ডার মাসিহ সাইঘানি। তাতে শেষ পর্যন্ত ৬-০ গোলের ব্যবধানে জয় নিশ্চিত হয় ঢাকা আবাহনীর। এ জয়ের ফলে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে মারিও লেমসের শিষ্যরা। ১৫ ম্যাচে তাদের জয় ৯টি।

৩২ পয়েন্ট নিয়ে ঢাকা আবাহনী পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে। একটি হারের বিপরীতে পাঁচটি ম্যাচে ড্র করেছে লেমসের শিষ্যরা। ১৫ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে রহমতগঞ্জ মুসলিম ফেন্ডস এন্ড সোসাইটি রয়েছে টেবিলের অষ্টম স্থানে। টেবিলে সবার শীর্ষে টুর্নামেন্টের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। ১৪ ম্যাচে নামের পাশে ৪০ পয়েন্ট তাদের। শেখ জামাল ধানমন্ডি ক্লাবও সমানসংখ্যক ম্যাচ খেলেছে। ৯ জয় ও ৫ ড্রয়ে তাদের পয়েন্ট ঢাকা আবাহনীর সমান। তবে তারা গোল ব্যবধানে পিছিয়ে থাকায় টেবিলের তৃতীয় স্থানে আছে। ১৪টি করে ম্যাচ খেলেছে পরের স্থানগুলোতে থাকা শেখ রাসেল, মোহামেডান স্পোর্টিং, সাইফ স্পোর্টিং ও চট্টগ্রাম আবাহনী। এদের পয়েন্ট যথাক্রমে ২৬, ২৫, ২৩ ও ২২। এবারের লিগে সবচেয়ে বাজে অবস্থা আরামবাগ ও ব্রাদার্স ইউনিয়নের। এই দুই দলের পয়েন্ট যথাক্রমে ১ ও ৫। মুক্তিযোদ্ধা সংসদের পয়েন্ট ৯।

শুক্রবার কারবেন্স বেলফোর্টের হ্যাটট্রিক নিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের এবারের মৌসুমে এখন পর্যন্ত হ্যাটট্রিক হয়েছে পাঁচটি। এর মধ্যে দুটিই করেছেন বসুন্ধরা কিংসের দুই ফরোয়ার্ড রবিনহো ও রাউল বেসেরা। তাদের দুজনার দুটো হ্যাটট্রিকই এসেছে আরামবাগ ক্রীড়া সংঘের বিপক্ষে। অন্য দুটি হ্যাটট্রিকও হজম করেছে আরামবাগ। যা করেছেন শেখ রাসেল ক্রীড়া চক্রের অবি মোনেকে ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের ওমর জোবে। ওমর জোবে একাই করেছিলেন চার গোল।

এবার সবচেয়ে বেশি অ্যাসিস্টের দিকেও প্রতিযোগিতায় রয়েছেন কারভেন্স বেলফোর্ট। ঢাকা আবাহনীর হয়ে তিনি করেছেন ৬টি অ্যাসিস্ট, যৌথভাবে তার স্থান দুই নম্বরে। এই তালিকায় সবার উপরে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের আতাবেক ভালিদজানোভ। তিনি করেছেন ৭ অ্যাসিস্ট। ৬টি করে অ্যাসিস্ট করেছেন বসুন্ধরা কিংসের ফার্নান্দেজ, রাউল বেসেরা ও রবিনহোও। উল্লেখ্য, প্রিমিয়ার লিগে শনিবার তিনটি ম্যাচ অনুুষ্ঠিত হবে। যেখানে প্রথম ম্যাচে মোহামেডান স্পোর্টিংয়ের বিপক্ষে লড়বে শেখ রাসেল ক্রীড়া চক্র। সন্ধ্যায় দ্বিতীয় ম্যাচে চট্টগ্রাম আবাহনীর প্রতিপক্ষ সাইফ স্পোর্টিং ক্লাব। রাতে আরামবাগ খেলবে মুক্তিযোদ্ধা সংসদের বিপক্ষে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App