×

খেলা

প্রথম দিনেই পাকিস্তানের জোড়া সেঞ্চুরি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ মে ২০২১, ১১:২৩ পিএম

প্রথম দিনেই পাকিস্তানের জোড়া সেঞ্চুরি

জিম্বাবুয়ের বিপক্ষে শুক্রবার টেস্ট ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি পূর্ণকরার কর ব্যাট উঁচিয়ে ধরেন আবীদ আলী। পাশে আরেক সেঞ্চুরিয়ান আজহার আলী

ইমরান বাটকে হারিয়ে শুরুতেই ধাক্কা লাগে জিম্বাবুয়ের বিপক্ষে পাকিস্তানের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে। রিচার্ড এনগারাভার শিকার হয়ে মাত্র ২ রানে ফিরে যান বাট, পাকিস্তানের দলীয় রান তখন ১২। সেই স্কোরকেই ধীরে ধীরে বড় করেছেন আবিদ আলি ও আজহার আলি। মাঝ ইনিংসে সেঞ্চুরিও তুলে নিয়েছেন এই দুই ব্যাটসম্যান। ১৯৮ বলে ১৫ চারে সেঞ্চুরি পূর্ণ করেন আজহার। আজহারের এটি ১৮তম ও আবিদের তৃতীয় শতক। আবিদ আলি শতক পূর্ণ করেছেন ২২৪ বলে। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৩ উইকেট হারিয়ে পাকিস্তানের সংগ্রহ ২৬৮ রান। ১১৮ রান নিয়ে আবীদ আলী ও ১ রান নিয়ে অপরাজিত আছেন সাজিদ খান।

হারারে স্পোর্টস স্টেডিয়ামে শুক্রবার (৭ মে) টস জিতে ব্যাট করতে নামে পাকিস্তান। ব্যাটিংবান্ধব উইকেটে খেলে শেষ পর্যন্ত সেঞ্চুরি পেয়েছেন দুই ব্যাটসম্যান। জিম্বাবুয়ের হয়ে ১২ ওভারে ২৩ রান নিয়ে এক উইকেট পেয়েছেন এনগারাভা। ২৬ ওভারে ৮০ রান দিয়ে উইকেটশূন্য লুক জংউই।

দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ইনিংস ও ১১৬ রানে জয় পেয়েছিল পাকিস্তান। এই টেস্টে জিতলেই ২-০ ব্যবধানে সিরিজ জয় নিশ্চিত হবে তাদের।

উল্লেখ্য, প্রথম টেস্টের তিন ইনিংসে একমাত্র সেঞ্চুরিয়ান ছিলেন ফাওয়াদ আলম। বিপরীতে বোলারদের মধ্যে মাঠ কাঁপিয়েছেন হাসান আলি ও শাহিন শাহ আফ্রিদি। জিম্বাবুয়ের প্রথম ইনিংসে শাহিন শাহ ও হাসান আলি দুজনেই চারটি করে উইকেট শিকার করেন। পাকিস্তানের ইনিংসে ব্লেসিং মুজারাবানিও চার উইকেট নেন। তবে পরের ইনিংসে হাসান আলি তোপে মাত্র ১৩৪ রানেই গুটিয়ে যায় জিম্বাবুয়ের ইনিংস। হাসান আলি নেন ৫ উইকেট, হন ম্যাচসেরাও। পাকিস্তানের বিপক্ষে এখন পর্যন্ত দুইবার ইনিংস ব্যবধানে হেরেছে রোডেশীয়রা। এই সিরিজের আগের ইনিংস ব্যবধানে হারটি ছিল ১৯৯৫ সালে। সব মিলিয়ে ১৯ টেস্টের ১১টিতে জিতেছে পাকিস্তান। জিম্বাবুয়ের জয় মাত্র তিন ম্যাচে। চারটি ম্যাচ ড্রয়ের বিপরীতে একটি ম্যাচ পরিত্যক্ত হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App