×

সারাদেশ

চেয়ারম্যানের কাছে আইনগত সহযোগিতা চেয়ে ধর্ষণের শিকার গৃহবধূ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ মে ২০২১, ০৯:৪৯ এএম

পার্বত্য বান্দরবানের লামায় এক বাঙ্গালি গৃহবধুকে ধর্ষণের অভিযোগ উঠেছে ছাচিং প্রু মারমা নামক এক উপজাতি চেয়ারম্যানের বিরুদ্ধে। এই ঘটনায় থানায় আইনগত কোনো সহযোগিতা না পেয়ে বান্দরবান নারী ও শিশু অপরাধ দমন ট্রাইব্যুনালে একটি এজহার দায়ের করেছেন ওই নারী।

ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মো. সাইফুর রহমান সিদ্দিকী এজহারটি গ্রহণ করেন এবং ঘটনার তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন সিআইডিকে।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়, অসহায় ও হত দরিদ্রদেরকে বিকাশের মাধ্যমে প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের টাকা আত্মসাতের এক মামলায় গত বছরের ৩ অক্টোবর কারাগারে যান এই মামলার বাদীর স্বামী। সে সময় স্বামীকে ছাড়াতে আইনগত সহযোগিতা চেয়ে স্থানীয় ৬ নং রূপসীপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছাচিং প্রু মারমার লামা সদরস্থ নুনারবিল পাড়া এলাকার বাসায় যান এই ভিকটিম। চেয়ারম্যানের বাসায় কেউ না থাকার সুযোগে ভিকটিমকে জোরপূর্বক ধর্ষণ করেন চেয়ারম্যান।

এর আগে একই ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের মেম্বার আব্দুল মান্নান এই মামলার বাদীকে নানান প্রলোভন দেখান বলেও এজহারে উল্লেখ করা হয়।

আদালতের পেশকার মো. মাইনুল ইসলাম জানান, আদালত এজহারটি গ্রহণ করে সিআইডির ইন্সপেক্টরকে তদন্ত করার নির্দেশ দিয়েছেন।

এদিকে ধর্ষণের এই অভিযোগের বিষয়টি ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছাচিং প্রু মারমা সরাসরি অস্বীকার করেন। তিনি বলেন আগের বছরের করোনা কালিন সময়ে অসহায় ও হত-দরিদ্রদেরকে বিকাশের মাধ্যমে প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের বিপুল পরিমান টাকা কৌশলে আত্মসাতের অভিযোগ উঠে এই মামলার স্বামীর বিরুদ্ধে।

সেই ঘটনায় তার তার স্বামীর বিরুদ্ধে থানায় মামলা হওয়ার পর সে গ্রেপ্তার হয়ে কারাগারে যায়। এখন কারাগার থেকে বেড়িয়ে আসার পর স্ত্রীকে দিয়ে ষড়যন্ত্রমূলক এই অভিযোগ দাঁড় করিয়েছেন এমনটাই দাবী চেয়ারম্যানের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App