×

পুরনো খবর

চবিতে ভর্তির আবেদন প্রায় ২ লাখ, শেষ হচ্ছে শনিবার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ মে ২০২১, ০৪:৫৬ পিএম

চবিতে ভর্তির আবেদন প্রায় ২ লাখ, শেষ হচ্ছে শনিবার

ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের (২০২০-২১) শিক্ষাবর্ষের ভর্তির আবেদনের সময় শেষ হচ্ছে শনিবার (৭ মে)। এদিন রাত ১২ টা পর্যন্ত ভর্তিচ্ছুরা আবেদন করতে পারবেন। তবে ভর্তি পরীক্ষার ফি জমা দেয়া যাবে ১১ মে রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

শুক্রবার (৬ মে) রাত সাড়ে আটটা পর্যন্ত অনলাইন আবেদন শেষ হওয়ার আগেই আবেদন করেছেন ১ লাখ ৯১ হাজার ৬৯৭ জন শিক্ষার্থী। উচ্চ মাধ্যমিকে অটোপাসের বছরে যা আগের তুলনায় সর্বোচ্চ। ২০১৯-২০ শিক্ষাবর্ষে আবেদনকারীর সংখ্যা ছিল ১ লাখ ৬৬ হাজার ৮৭০ জন এবং ২০১৮-১৯ শিক্ষাবর্ষে এ সংখ্যা ছিল ১ লাখ ৩৬ হাজার ২৪৭ জন।

এবার 'এ' ইউনিটে আবেদন করেছেন ৬৯ হাজার ৬৩ জন, 'বি' ইউনিটে ৪৪ হাজার ৮৫৪ জন, 'সি' ইউনিটে ১৩ হাজার ৯৯৬ জন, 'ডি' ইউনিটর ৫৫ হাজার ৬৫৪ জন। এছাড়া 'বি-১' উপ-ইউনিটে ৩ হাজার ৩০৬ জন এবং 'ডি-১' উপ-ইউনিটে আবেদন করেছেন ৪ হাজার ৮২৪ জন।

চবির আইসিটি সেলের পরিচালক ড. মোহাম্মদ খাইরুল ইসলাম বলেন, সার্ভার জনিত ত্রুটির কারণে প্রথম দিকে কিছু অসুবিধা হলেও এখন সব ঠিক আছে। আবেদন প্রক্রিয়া শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত এক লাখ ৯১ হাজার ৬৯৭ জন শিক্ষার্থী আবেদন করেছে। আগামীকাল শনিবার এই আবেদন প্রক্রিয়া শেষ হবে।

প্রবেশপত্র ডাউনলোড : ‘বি' ইউনিট ৭ জুন, ‘ডি' ইউনিট ৯ জুন, ‘এ' ইউনিট ১৩ জুন, ‘সি' ইউনিট ১৫ জুন, ‘বি-১' ও ‘ডি-১' উপইউনিট ১৬ জুন থেকে উন্মুক্ত হবে প্রবেশপত্র ডাউলোডের জন্য। প্রতিটি ইউনিটের প্রবেশপত্র ভর্তি পরীক্ষা শুরুর এক ঘণ্টা আগ পর্যন্ত ডাউনলোড করা যাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App