×

জাতীয়

খালেদা জিয়ার জন্য ছুটির দিনেও পাসপোর্ট অফিস খোলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ মে ২০২১, ০৫:৪৭ পিএম

খালেদা জিয়ার জন্য ছুটির দিনেও পাসপোর্ট অফিস খোলা

খালেদা জিয়ার পাসপোর্ট। ফাইল ছবি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাসপোর্ট করে দেওয়ার জন্য বন্ধের মধ্যেও পাসপোর্ট অফিস খোলা রাখা হয়েছে। সংশ্লিষ্ট কর্মকর্তারা পাসপোর্টটি তৈরি করে দেওয়ার জন্য প্রস্তুতি নিয়েছেন। এখন সরকারের তরফ থেকে নির্দেশ যাওয়ার পর পরই পাসপোর্ট মিলবে খালেদা জিয়ার।

স্বরাষ্ট্রমন্ত্রণালয় সূত্র জানায়, নিয়ম অনুযায়ী পাসপোর্টের জন্য সশরীরে উপস্থিত থেকে ফিঙ্গার প্রিন্ট ও আবেদনপত্রে স্বাক্ষর দেওয়ার নিয়ম থাকলেও খালেদা জিয়ার ক্ষেত্রে সেই শর্ত শিথিল করে পাসপোর্ট করে দেওয়া হচ্ছে। গত বৃহস্পতিবার পাসপোর্টের ফি জমা দিয়ে সন্ধ্যার পর পাসপোর্টের আবেদন আগারগাঁওয়ের পাসপোর্ট অফিসে জমা হয়েছে। খোঁজ নিয়ে জানা গেছে, শুক্রবার পাসপোর্ট অফিস বন্ধ থাকার কথা থাকলেও তার পাসপোর্টটি করে দেওয়ার জন্য পাসপোর্ট অফিসের সংশ্লিষ্ট শাখাগুলো খোলা রাখা হয়েছে।

সংশ্লিষ্ট এক কর্মকর্তা জানান, সরকারের নির্দেশ পাওয়ার সঙ্গে সঙ্গে তার পাসপোর্ট করে দেওয়া হবে ।

জানা গেছে, ২০১৯ সালে খালেদা জিয়ার পাসপোর্টের মেয়াদ শেষ হয়েছে বলে। খালেদা জিয়ার পরিবার খালেদা জিয়াকে বিদেশ নেওয়ার অনুমতি পেতে সরকারের উচ্চ পর্যায়ে যোগাযোগ করেন। সরকারের সবুজ সংকেত পাওয়ার পর বুধবার রাতে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন জমা দেন খালেদার ভাই শামীম ইস্কান্দার। পরে আবেদনপত্রটি পর্যালোচনার জন্য আইন মন্ত্রণালয়ে পাঠিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। শেষ খবর পাওয়া পর্যন্ত আইন মন্ত্রণালয় থেকে মতামত স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে পাঠানো হয়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App