×

বিনোদন

কোহলি-আনুশকার অন্যরকম লড়াই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ মে ২০২১, ০৮:২৬ পিএম

কোহলি-আনুশকার অন্যরকম লড়াই

করোনা ভাইরাসের সংক্রমণে রীতিমতো কাঁপছে পুরো ভারত। প্রতিদিনই দেশটিতে সংক্রমণ ও মৃত্যুর নতুন রেকর্ড সৃষ্টি হচ্ছে। আর এ কারণে বাড়ছে মানুষের আর্তনাদ, দুঃখ-দুর্দশা। সাধারণ মানুষের কান্নায় আজ ভারী পুরো ভারতের আকাশ-বাতাস। সবমিলিয়ে পুরো বিপর্যস্ত সাধারণ মানুষেরা।

এই সময় সাধারণ মানুষের পাশে দাঁড়াচ্ছেন বিত্তশালী ও তারকারা। এবার এই তালিকায় নাম লিখিয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ও বলিউড অভিনেত্রী আনুশকা শর্মা। তারা করোনা আক্রান্ত মানুষের সাহায্যে এগিয়ে এসেছেন। শুক্রবার (৭ মে) সাহায্যের কথা ঘোষণা করলেন বিরাট কোহলি এবং আনুশকা শর্মা।

এই দুই তারকা নিজেরা দুই কোটি টাকা দিলেনই, পাশাপাশি সাধারণ মানুষের থেকেও সাহায্য চাইলেন। মোট সাত কোটি টাকা সাহায্যের লক্ষ্য নিয়েছেন ‘বিরুষ্কা’। শুক্রবার টুইটারে বিরাট এবং আনুশকা দুজনেই একই পোস্ট করেছেন। তবে বার্তা আলাদা। একটি বেসরকারি সংস্থার মাধ্যমে সাধারণ মানুষের কাছে সাহায্য চেয়েছেন তারা।

কোহলি তার বক্তব্যে বলেছেন, আপনারা সবাই এগিয়ে এসে সাহায্য করলে আমরা কৃতজ্ঞ থাকব। চলুন একসঙ্গে এই লড়াই করি। আশপাশে যাদের দরকার, তাদের সাহায্যের জন্য এগিয়ে আসুন।

আনুষ্কা শর্মা তার বক্তব্যে বলেন, কোভিড-১৯-এর বিরুদ্ধে আমাদের পুরো দেশ লড়াই করছে, স্বাস্থ্যকর্মীরা কঠিন পরিস্থিতির মুখোমুখি, মানুষের কষ্ট দেখে আমাদের পীড়া দিচ্ছে। তাই কোভিড-১৯ এর জন্য অর্থ সাহায্যে বিরাট কোহলি এবং আমি একটা নতুন উদ্যোগ নিয়েছি।

এছাড়া কোহলি আরও বলেন, আমরা ইতিহাসের অন্যতম চরম কঠিন মুহূর্তের মধ্যদিয়ে যাচ্ছি। এই সময়ে আমাদের প্রত্যেককে এক থাকতে হবে এবং যত বেশি সম্ভব মানুষকে সাহায্য করতে হবে। এবারের আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরর হয়ে খেলার সময় করোনা আক্রান্ত মানুষের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছিলেন বিরাট কোহলি। সেটি ছিল তার দলীয় ঘোষণা। কিন্তু এবার তিনি নিজ ব্যক্তি উদ্যোগে নতুন এক লড়াইয়ে নেমেছেন।

এদিকে বিরাট কোহলির আগে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে শচিন টেন্ডুলকার করোনা আক্রান্ত মানুষের সাহায্যে এগিয়ে এসেছেন। তিনি আর্থিক দান করার পাশাপাশি সাধারণ ভারতীয়দের আহ্বান জানিয়েছেন প্লাজমা দান করার জন্য। তিনি তার বক্তব্যে বলেছেন যারাই করোনা থেকে সেরে উঠেছেন তারা যেন সবাই প্লাজমা দান করে অন্যকে সেরে উঠতে সাহায্য করেন। ভারতের ইতিহাসে সবচেয়ে বিপর্যস্ত মুহূর্তের মধ্যে বর্তমান সময় পার করছে। দেশটির পাশে দাঁড়িয়েছে পৃথিবীর বিভিন্ন দেশ। অক্সিজেন দেয়াসহ যে যার সামর্থ্য অনুযায়ী ভারতের পাশে দাঁড়াচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App