রেড ক্রিসেন্ট রাজশাহী সিটি ইউনিটের ইফতার বিতরণ

আগের সংবাদ

ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব-উস্কানির অভিযোগে সাবেক এমপি কারাগারে

পরের সংবাদ

সংকটাপন্ন মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট

প্রকাশিত: মে ৭, ২০২১ , ১০:১০ অপরাহ্ণ আপডেট: মে ৭, ২০২১ , ১০:১০ অপরাহ্ণ

বোমা বিস্ফোরণে আহত মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ নাশিদের অবস্থা সংকটাপন্ন। তার শরীরে বেশ কয়েকটি অস্ত্রোপচার করা হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকেরা।-খবর আলজাজিরার।

বর্তমানে মালদ্বীপের পার্লামেন্টের স্পিকারের দায়িত্ব পালন করছেন নাশিদ। বৃহস্পতিবার (০৬ মে) সন্ধ্যায় নিজের ঘর থেকে বের হয়ে গাড়িতে উঠতে যাচ্ছিলেন। তখন মোটরবাইকে পেতে রাখা একটি বোমার বিস্ফোরণ ঘটে। বোমায় মোহাম্মদ নাশিদের শরীরে বেশ কয়েকটি জখম হয়েছে। পরে তাকে চিকিৎসার জন্য এডিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার (৭ মে) চিকিৎসকেরা বলেন, তাকে জীবনরক্ষাকারী অস্ত্রোপচারের মধ্য দিয়ে যেতে হয়েছে।

এক টুইটবার্তায় এডিকে হাসপাতাল জানায়, গত ১৬ ঘণ্টায় তার মাথায়, বুক, পেট ও বিভিন্ন অঙ্গে অস্ত্রোপচার করতে হয়েছে। নিবিড় পরিচর্যা কেন্দ্রে তিনি সংকটাপন্ন অবস্থায় রয়েছেন। নাশিদের ভাই নাজিম সত্তার বলেন, তার অস্ত্রোপচার শেষ হয়েছে। সুস্থ হওয়ার জন্য এখন দীর্ঘ সময় অপেক্ষায় থাকতে হবে।
তার দুই সামরিক দেহরক্ষীও বোমায় আহত হয়েছেন। এই বিস্ফোরণকে সন্ত্রাসী কর্মকাণ্ড বলে আখ্যায়িত করেছে পুলিশ।

পুলিশ কমিশনার মোহাম্মদ হামিদ বলেন, এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি। তবে তারা চার ব্যক্তিকে শনাক্ত করার চেষ্টা করছেন। এখন পর্যন্ত হামলার দায় কেউ স্বীকার করেনি।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়