×

জাতীয়

রাষ্ট্রীয় মদদে আহসান উল্লাহ মাস্টারকে হত্যা করা হয়: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ মে ২০২১, ১০:৩৯ পিএম

রাষ্ট্রীয় মদদে আহসান উল্লাহ মাস্টারকে হত্যা করা হয়: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী
রাষ্ট্রীয় মদদে আহসান উল্লাহ মাস্টারকে হত্যা করা হয়: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি বলেছেন, স্বাধীনতাবিরোধী শক্তি রাষ্ট্রীয় মদদে স্বাধীনতার পুরস্কারপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা, প্রখ্যাত শ্রমিক নেতা, সাবেক সংসদ সদস্য শহীদ আহসান উল্লাহ মাস্টারকে হত্যা করে।

শহীদ আহসান উল্লাহ মাস্টার -এর শাহাদাৎবার্ষিকী উপলক্ষে ভার্চুয়ালি আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

৭ মে শহীদ আহসান উল্লাহ মাস্টার -এর ১৭তম শাহাদাৎবার্ষিকী। ২০০৪ সালের ৭ মে নোয়াগাঁও এম এ মজিদ মিয়া উচ্চ বিদ্যালয় মাঠে তাকে প্রকাশ্যে গুলি করে হত্যা করা হয়।

আ ক ম মোজাম্মেল হক বলেন, আহসান উল্লাহ মাস্টারকে হত্যার বিচারের রায় এখনো কার্যকর হয়নি। তিনি অবিলম্বে রায় কার্যকর করার দাবি জানান।

তিনি বলেন, শহীদ আহসান উল্লাহ মাস্টার গাজীপুর সদর - টঙ্গী আসন হতে ১৯৯৬ ও ২০০১ সালে দুবার সংসদ সদস্য, ১৯৯০ সালে গাজীপুর সদর উপজেলা চেয়ারম্যান এবং ১৯৮৩ ও ১৯৮৭ সালে দু-দফা পূবাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

তিনি ছিলেন আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য। তিনি জাতীয় শ্রমিক লীগের কার্যকরী সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ছিলেন বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্টাডিজ -(বিলস)-এর চেয়ারম্যান।

শিক্ষক সমিতিসহ বিভিন্ন সমাজসেবামূলক জাতীয় ও আন্তর্জাতিক প্রতিষ্ঠান ও সংগঠনের সাথে তিনি জড়িত ছিলেন। ১৯৯২ সালে উপজেলা পরিষদ বিলোপের পর চেয়ারম্যান সমিতির আহবায়ক হিসেবে উপজেলা পরিষদের পক্ষে মামলা করেন ও দেশব্যাপী আন্দোলন গড়ে তোলেন। এক পর্যাযে তিনি গ্রেফতার হন ও কারা ভোগ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App