×

শিক্ষা

চরম উত্তেজনার মধ্যে রাবি ক্যাম্পাস ছাড়লেন বিদায়ী উপাচার্য

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ মে ২০২১, ০৫:১৩ পিএম

চরম উত্তেজনার মধ্যে রাবি ক্যাম্পাস ছাড়লেন বিদায়ী উপাচার্য

রাবিতে নিয়োগ কেন্দ্র করে গত বৃহস্পতিবার উপাচার্য ক্যাম্পাস ছাড়ার দিনে রাবি ক্যাম্পাসে সংঘর্ষ ঘটে। ছবি: সংগৃহীত

চরম উত্তেজনার মধ্যে রাবি ক্যাম্পাস ছাড়লেন বিদায়ী উপাচার্য

চরম উত্তেজনার মধ্যে কম্পাস ছাড়ছেন রাবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অবৈধ নিয়োগ বাণিজ্যকে কেন্দ্র করে চলমান সংঘর্ষের মধ্যেই ক্যাম্পাস ছেড়েছেন উপাচার্য এম আব্দুস সোবহান। বৃহস্পতিবার (৬ মে) দুপুর আড়াইটার দিকে পুলিশ পাহারায় বাসভবন ছেড়ে বাইরে যান তিনি।

এর আগে, উপাচার্য এম আব্দুস সোবহান ১২৫ জনকে বিভিন্ন পদে নিয়োগ দিচ্ছেন এমন গুঞ্জন ওঠে। এ ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার ভোর থেকে উপাচার্য ভবনের সামনে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও চাকরীপ্রত্যাশীরা অবস্থান নেয়।এদিন দুপুর ১২টার দিকে মহানগর ছাত্রলীগের একদল নেতাকর্মী উপাচার্য ভবনের সামনে অবস্থান নেয়। বেলা সোয়া ১২টার দিকে ছাত্রলীগ নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের সাথে সংঘর্ষে লিপ্ত হয়।

[caption id="attachment_282720" align="alignnone" width="1200"] চরম উত্তেজনার মধ্যে কম্পাস ছাড়ছেন রাবি ভিসি অধ্যাপক এম আব্দুস সোবহানে[/caption]

এসময় পুলিশ সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ শুরু করলে হামলাকারী ছাত্রলীগ নেতাকর্মীরা ক্যাম্পাস ছেড়ে পালিয়ে যায়। এ ঘটনায় শারীরিক শিক্ষা ও ক্রিড়াবিজ্ঞান বিভাগের সহকারী পরিচালক কামরুজ্জামান চঞ্চল, হবিবুর হলের সেকশন অফিসার আবদুল্লাহ আল মাসুদ ও ছাত্রলীগের দুই গ্রুপের ১০ জন আহত হয়েছেন। আহত সকলের নাম-পরিচয় জানা যায় নি।

উল্লেখ্য, গত ২ ও ৪ মে মেয়াদের শেষে সময়ে এসে উপাচার্য অতীতের মতো আর যেন কোন দুর্নীতি করতে না পারেন, সেজন্য উপাচার্যের বাসভবন ও প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে অবস্থান নেয় চাকরি প্রত্যাশী ছাত্রলীগের সাবেক নেতাকর্মীরা। তারপর থেকেই ক্যাম্পাসে অবস্থান নিয়ে আসছিল সংগঠনটির নেতাকর্মীরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App