ব্যাংক পরিদর্শনের আটটি বিভাগে মহাব্যবস্থাপক নিয়োগ

আগের সংবাদ

ইয়াবা ও গাঁজায় আসক্ত ছিলেন স্পিডবোটের সেই চালক

পরের সংবাদ

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী অনুপ ভট্টাচার্য আর নেই

প্রকাশিত: মে ৬, ২০২১ , ১০:০৫ অপরাহ্ণ আপডেট: মে ৬, ২০২১ , ১০:০৭ অপরাহ্ণ

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী, প্রখ্যাত সুরকার, বীর মুক্তিযোদ্ধা, বাংলাদেশ রবীন্দ্রসঙ্গীত শিল্পী সংস্থার প্রতিষ্ঠাতা সদস্য এবং বিশিষ্ট রবীন্দ্রসঙ্গীত শিল্পী অনুপ ভট্টাচার্য আর নেই। বৃহস্পতিবার (৬ মে) দিবাগত রাতে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছি ৭৬ বছর।

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর তিনি রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। গীতিকার কবির বকুল অনুপ ভট্টাচার্য মৃত্যুর বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

১৯৪৫ সালে জন্ম নেওয়া প্রখ্যাত এই সুরকার মহান মুক্তিযুদ্ধের সময় স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের ‘তীর হারা এই ঢেউয়ের সাগর’, ‘রক্ত দিয়ে নাম লিখেছি’, ‘পূর্ব দিগন্তে সূর্য উঠেছে’, ‘নোঙর তোলো তোলোসহ বেশকটি সমবেত গানে কণ্ঠ দেন।

মিতালী মুখার্জির কণ্ঠে ‌‘সুখ পাখিরে’, রফিকুল আলমের কণ্ঠে ‘বৈশাখী মেঘের কাছে’ সহ এমন অসংখ্য গানের সুরস্রষ্টাও ছিলেন তিনি। দারুণ গাইতেন রবীন্দ্রসংগীত। কিংবদন্তি এই সংগীতশিল্পী দীর্ঘদিন ধরে হৃদরোগ ও ডায়াবেটিসে ভুগছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়